Main Menu

শীতার্তদের পাশে দাঁড়াল শাবির স্বপ্নোত্থান

নিউজ ডেস্ক:
ঘন কুয়াশা ও কনকনে হিমেল হাওয়ার তীব্র শীতে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। সামাজিক দায়বদ্ধতা থেকে এই শীতার্ত অসহায় ও দুস্থ মানুষদের উষ্ণতা দিতে পাশে দাঁড়াল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

বুধবার (২০ ডিসেম্বর) মৌলভীবাজারের কুলাউড়া ঝিমাই টি এস্টেটের চা শ্রমিকদের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি। তথ্যটি নিশ্চিত করেন সংগঠনটির প্রচার সম্পাদক মাহাবুবুর রহমান। তিনি বলেন, আমরা প্রত্যেক শীতে ‘স্বপ্নোত্থান উষ্ণতার অভিযান’ নামে একটি প্রোগ্রাম নামিয়ে থাকি। এবারের এই উষ্ণতার অভিযানের প্রথমধাপে সর্বমোট ৮০ টি পরিবারের মাঝে নতুন কম্বল বিতরণ এবং প্রায় ৭৫০ জন চা শ্রমিকের মাঝে শীতবস্ত্র বিতরণ করি।

শীতবস্ত্র পেয়ে চা শ্রমিক দীপন রয় বলেন,”আপনারা আমাদের কম্বল ও শীতের বিভিন্ন কাপড় দিয়েছেন, আমাদের অনেক ভালো লেগেছে। আপনারা শুধু আমাদের না, আমাদের মত আরও অনেকেও দিয়েছেন। আপনাদের অনেক ধন্যবাদ। ” স্বপ্নোত্থানের উষ্ণতার অভিযান বিষয়ে সংগঠনটির প্রধান সমন্বয় প্রজ্ঞা রয় বলেন, “স্বপ্নোত্থান প্রতি বছরের ন্যায় এবারও চা শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে।

আমরা চাই এই শীতে চা বাগানের শীতার্ত মানুষগুলোর পাশে দাঁড়াতে, তাদের মুখে হাসি ফোটাতে, তাদের কষ্ট ভাগ করে নিতে। ভালো থাকুক প্রতিটা মানুষ এটাই আমাদের প্রত্যাশা। ” উল্লেখ্য, গত ১৮ নভেম্বর থেকে ৩০ থেকে নভেম্বর পর্যন্ত পুরানো কাপড়ও ও নতুন কম্বলের জন্য নগদ অর্থ সংগ্রহ করে সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *