Main Menu

আমিরাতের মর্গে প্রবাসীর লাশ, দেশে আনা যাচ্ছে না অর্থাভাবে

নিউজ ডেস্ক:
সংযুক্ত আরব আমিরাতের একটি হাসপাতালের মর্গে প্রায় ২৫ দিন ধরে পড়ে আছে ইসমাইল খান (৩৪) নামে এক প্রবাসী বাংলাদেশির মরদেহ। গত ১৯ অক্টোবর হৃদরোগে আক্রান্ত মারা যান তিনি। বর্তমানে তার মরদেহ আমিরাতের শারজাহ কুয়েতি হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহত ইসমাইল চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার হর্নি দুর্গাপুরের মৃত আবদুর রশিদের ছেলে। আমিরাতে নিহতের কোনো আত্মীয় স্বজন না থাকায় ও অর্থাভাবে তার মরদেহ দেশে পাঠানো যাচ্ছে না বলে জানা গেছে।

রাজিয়া জানান, প্রায় ৭ লাখ টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে ছয় মাস আগে আমিরাতে পাড়ি দেন ইসমাইল খান। যেখানে শুধু বিদেশ যাওয়ার উদ্দেশ্যে ঋণ ছিল ৫ লাখ টাকা। খুব ভরসা করে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল সে। আয় রোজগার করে এই ঋণ পরিশোধের কথা ছিল তার। কিন্তু তার মৃত্যুতে সবকিছু এলোমেলো হয়ে গেছে। এখন ঋণের টাকার জন্য পাওনাদাররা প্রতিনিয়ত বাড়িতে ভিড় করছে।

স্বামীকে শেষবারের মতো দেখার আকুতি জানিয়ে রাজিয়া সুলতানা এই প্রতিবেদককে বলেন, আমার স্বামীকে আপনারা একটু পাঠান। তার কবরের পাশে যেন একটু দাঁড়াতে পারি। যেভাবে হোক আপনারা তাকে পাঠানোর ব্যবস্থা করুন।’

স্থানীয় প্রবাসী জাহাঙ্গীর আলম রুপু জানান, দুই বছর আগে রাজিয়া সুলতানাকে বিয়ে করেন ইসমাইল খান।
পরে দেশে জীবিকা নির্বাহের পথ না পেয়ে আমিরাতে পা রাখেন ইসমাইল। কিন্তু দেশটিতে কর্মহীন অবস্থায় তার লম্বা সময় কেটে যায়। নতুন ভিসা নিয়ে কাজ শুরু করার মাত্র কিছুদিনের মাথায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে কথা বলার জন্য দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের লেবার কাউন্সিলর আবদুস সালামকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *