Main Menu

‘সন্ত্রাসীরা’ কখনোই তুরস্কে লক্ষ্য অর্জন করতে পারবে না: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক:
আঙ্কারায় সর্বশেষ সন্ত্রাসী হামলা সন্ত্রাসবাদের শেষ ঝাঁকুনি উল্লেখ করে তুরস্কের পার্লামেন্টে দেওয়া ভাষণে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, ‘সন্ত্রাসীরা’ কখনোই তুরস্কে তাদের লক্ষ্য অর্জন করতে পারবে না। শান্তি ও নাগরিক নিরাপত্তা নষ্ট করার চেষ্টা করা সন্ত্রাসীরা কখনোই সফল হবে না।

তিনি আরও বলেন, ‘সন্ত্রাসী’ গোষ্ঠীগুলোর মধ্যে রাজনৈতিক হিসাব-নিকাশ দিয়ে মনোবল বাড়ানোর বোঝা অনেক ভারী হবে।

তুরস্কের রাজধানী আঙ্কারায় গতকাল রবিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভবনের সামনে আত্মঘাতী বোমা হামলা হয়। এর দায় স্বীকার করে কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে)। এই ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ উল্লেখ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়া দেখিয়েছে আঙ্কারা। তুরস্কের পক্ষ থেকে ইরাকের উত্তরাঞ্চলে বিমান হামলা চালিয়ে পিকেকের স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আঙ্কারায় স্থানীয় সময় সকাল ৯টা ৩০ মিনিটের দিকে আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া জানান, দুই সন্ত্রাসী বাণিজ্যিকভাবে ব্যবহৃত হালকা ধরনের একটি বাহনে করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবনের ফটকের সামনে বোমা হামলা চালান। এক আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দেন। অন্যজনকে প্রতিহত করা হয়। এ ছাড়া হামলায় দুই পুলিশ কর্মকর্তা সামান্য আহত হন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *