Main Menu

ধর্মান্ধ শক্তির তোষণের রাজনীতি বন্ধ করতে হবে : সালেহ আহমদ

নিউজ ডেস্ক:
সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহমদ বলেছেন, বৈষম্য ও সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের মধ্য দিয়ে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু সময়ের ব্যবধানে দেশ আজ সাম্রাজ্যবাদী লুটেরাশ্রিত রাজনীতির কাছে জিম্মি হয়ে পড়েছে। এই অপশক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। দীর্ঘদিন থেকে গড়ে উঠা লুটেরা মাফিয়া ও ধর্মান্ধ শক্তির তোষণের রাজনীতি বন্ধ করতে হবে।

তিনি শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সিলেটে বিভাগীয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। সন্তু চৌধুরীর সভাপতিত্বে ও এমএসএ মাসুম খান ও জেলা সদস্য সচিব সন্দিপন শুভ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গনতন্ত্রী পার্টি সিলেট জেলা সভাপতি আরিফ মিয়া, ওয়ার্কাস পার্টির সভাপতি কমরেড সিকান্দর আলী, ঐক্য ন্যাপ সিলেট জেলা সাধারন সম্পাদক রুহুল কুদ্দুস বাবুল, সংগঠনের সাবেক জেলা আহবায়ক মুকির হোসেন চৌধুরী, সংগঠনের বিভাগীয় সমন্বয়ক দেবব্রত রায় দিপন ও জেলা আহবায়ক জান্নাত আরা খান।

প্রধান অতিথির বক্তব্যে সালেহ আহমদ আরও বলেন, ৩০ লাখ শহিদের রক্তে গড়ে উঠা বাংলাদেশ সম্প্রীতি বৈষম্য ও শোষণ মুক্তির চেতনার ফসল। এই দেশ হবে মুক্তিযুদ্ধের পক্ষের, অসাম্প্রদায়িক চেতনার। এখানে ধর্ম, বর্ণ, জাতি ভেদে সকলের সমান অধিকার নিশ্চিত করতে হবে। কালোটাকা পেশি শক্তি, মানবপাচার চক্রসহ ধর্মান্ধ জঙ্গিবাদের বিরুদ্ধে রাষ্ট্রকে কঠোর হতে হবে। নির্বাচনে দেশের সংখ্যালঘু সম্প্রদায়সহ আদিবাসীরা যাতে স্বেচ্ছায় ভোট প্রদান করতে পারে, রাষ্ট্রকে তার নিশ্চয়তা দিতে হবে।

সালেহ আহমদ বলেন, আজ লাগামহীন নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সংকট জনজীবনকে বিপর্যস্ত করে তোলেছে। ডেঙ্গু মহামারীসহ চিকিৎসা, শিক্ষা,কর্মসংস্থানের অসহনীয় দূর্ভোগকে পাশকাটিয়ে শুধুমাত্র ভোটের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ের নামে বিশৃঙ্খলা তৈরীর পটভূমিতে জাতীয় জীবনকে আরো গভীর সংকটে নিপতিত করবে। মূলত এই ধরনের আন্দোলনে দেশবিরোধী মাফিয়া,লুটেরা, সামপ্রদায়িক অপশক্তিকে লাভবান করবে, পাশাপাশি এদের আন্তর্জাতিক সম্প্রসারনবাদীরা দেশকে বিপদগ্রস্ত করার দীর্ঘ ষড়যন্ত্র পাকাপোক্ত করে জাতিকে বিভক্ত করে তাদের অসৎ উদ্দেশ্য হাসিলের পথ সুগম করবে।

জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় সভার আলোচনা পর্ব। অনুষ্ঠানে গণসংগীত পরিবেশন করেন আয়ুস্মান দত্ত। সংগঠনের ঘোষনাপত্র পাঠ করেন ডা. নাফিসা শবনম।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া, সংক্ষুব্ধ নাগরিক আন্দোলনের সংগঠক আব্দুল করিম কিম,বিটিভি সিলেট প্রতিনিধি মুক্তাদির আহমদ মুক্তা,জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি ছড়াকার অজিত রায় ভজন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সিলেট মহানগরের সাধারন সম্পাদক তাহির আহমদ,ছড়াভুমি সম্পাদক রানাকুমার সিংহ,গ্রাসরুটস এর সিইও হিমাংশু মিত্র,যুব ইউনিয়নের প্রেসিডিয়াম সদস্য মতিউর রহমান,যুবমৈত্রীর সভাপতি আবদুল্লাহ খোকন,ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক নাহিদ হাসান, সংগঠক আলী আক্তারুজ্জামান বাবুল, ব্যবসায়ী ঋতু রঞ্জন দেব, নারী উদ্যোক্তা ফাতেমা আক্তার, ভোরের কাগজ পাঠক ফোরামের সাবেক জেলা আহবায়ক অমিতা বর্ধন,সংগঠনের জেলা সিনিয়র সদস্য ফজলুর রহমান ও উদয়ন দাস পুরকায়স্থ ও হেলাল আহমদ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *