Main Menu

লিবিয়া থেকে দেশে ফিরতে বাংলাদেশিদের যা করতে হবে

নিউজ ডেস্ক:
লিবিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা স্বেচ্ছায় দেশ ফিরতে ইচ্ছুক তাদেরকে আইওএম এর সাথে যোগাযোগ করে দ্রুতই রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে বলা হয়েছে। এ লক্ষ্যে দূতাবাস হতে পাসপোর্ট হারিয়ে বা নষ্ট হয়ে যাওয়া প্রবাসীদের অনুকূলে ট্রাভেল পারমিট (আউটপাস) ইস্যু করা হচ্ছে।

লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিবিয়ার পূর্বাঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিকগণেরর সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দূতাবাস হতে ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে মারাত্মকভাবে বিধ্বস্ত দারনা শহরে আটকে পড়া প্রবাসীদের তথ্য সংগ্রহ অব্যাহত রয়েছে। একইসাথে দূতাবাসের পক্ষ থেকে তাদেরকে উদ্ধারকারী বিভিন্ন সংস্থা এবং স্থানীয় কর্তৃপক্ষের সহযোগিতায় পার্শ্ববর্তী নিরাপদ শহরে স্থানান্তরের প্রচেষ্টা চালানো হচ্ছে।

এ প্রেক্ষিতে এখনো দারনা শহরে বিপদগ্রস্ত অবস্থায় আটকে পড়া প্রবাসীদের তথ্য দ্রুত সময়ের মধ্যে দূতাবাসকে জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে। এই বিষয়ে যেকোনো তথ্য জানানোর জন্য দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো: রাসেল মিয়া (মোবাইল নম্বর: +২১৮৯১৮৫৮০৮৯৮) এর সাথে যোগাযোগ করা যাবে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, দুর্যোগ কবলিত দারনা শহর থেকে কিছু সংখ্যক প্রবাসীকে প্রাথমিকভাবে নিকটস্থ আল-বাইদা শহরে ইতোমধ্যে স্থানান্তর করা সম্ভব হয়েছে এবং দূতাবাস হতে তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে প্রয়োজনীয় সহযোগিতার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *