Main Menu

প্রবাসী বাংলাদেশিদের সরাসরি পাসপোর্ট দিচ্ছে মালয়েশিয়া হাইকমিশন

নিউজ ডেস্ক:
মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন দুই হাজার প্রবাসী বাংলাদেশির হাতে সরাসরি পাসপোর্ট তুলে দিয়েছে। শনি ও রবিবার মালয়েশিয়ার ছুটির দিনে হাইকমিশনের বিশেষ ব্যবস্থাপনায় এসব প্রবাসী বাংলাদেশিদের হাতে পাসপোর্ট তুলে দেয়া হয়।

দেশটিতে চলমান অবৈধদের বৈধকরণ, রিক্যালিব্রেশন ২.০ প্রক্রিয়ার আওতায় প্রবাসী বাংলাদেশিরা যাতে বৈধকরণ কর্মসূচিতে অংশ নিতে পারে সেই লক্ষ্যে দ্রুত পাসপোর্ট ডেলিভারি দিচ্ছে বাংলাদেশ হাইকমিশন। এ লক্ষ্যে গত ৭ জুন হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, এরই মধ্যে যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে শুধুমাত্র তাদের পাসপোর্ট হাতে হাতে ডেলিভারি দেওয়া হবে। এর আলোকে ১০ ও ১১ জুন, ১৬৬, জালান বেসার, পেকান আমপাং ও সেলাঙ্গরের বাংলাদেশ পাসপোর্ট অফিসে পাসপোর্ট বিতরণ শুরু হয়। দুই দিনে ২০১৩টি পাসপোর্ট বিতরণ করা হয়।

২০১৩টি পাসপোর্টসহ সরাসরি ও পোস্ট অফিসের মাধ্যমে এ পর্যন্ত মোট ৭৪ হাজার ৯৯৩টি পাসপোর্ট বিতরণ করার কথা জানিয়েছে হাইকমিশন কর্তৃপক্ষ। এছাড়া আগামী ১৭ ও ১৮ জুন দেশটির পেনাং প্রদেশের জর্জ টাউনে দূতাবাসের কনস্যুলেট অফিস থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। সেক্ষেত্রে ১৪ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে এবং আগামী ২৪ ও ২৫ জুন দেশটির জহুরবারু প্রদেশের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে।

সেক্ষেত্রে ২১ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে বলে পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন জানিয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *