Main Menu

যুক্তরাষ্ট্রে মেমোরিয়াল ডে’র অনুষ্ঠানে গুলিতে নিহত ১৬, আহত ৩০

বিদেশবার্তা২৪ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে সাধারণ ছুটি মেমোরিয়াল ডে পালন উপলক্ষে বিভিন্ন আয়োজনে গুলির ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে আহত হয়েছেন ৬০ জনেরও বেশি মানুষ। দেশের আটটি রাজ্যের সমুদ্র সৈকত, স্কুল, মোটরসাইকেলের শোভাযাত্রাসহ অন্যান্য স্থানে গোলাগুলির ঘটনায় এ হতাহত হয়েছে। হতাহতদের মধ্যে তরুণ থেকে শুরু করে ৬০ বছরের বৃদ্ধও রয়েছেন।

গত চার বছরের তুলনায় চলতি বছর মেমোরিয়াল ডে ছুটির সপ্তাহে গুলিতে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে বলেছে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম এনবিসি।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় ফ্লোরিডার হলিউড বিচ এলাকায় গুলিতে নয়জন আহত হন। তখন মিয়ামির উত্তরে আটলান্টিক উপকূলে সৈকতে ছুটি উপভোগ করছিলেন।

পুলিশ জানিয়েছে, দুটি গ্রুপের বাগবিতণ্ডা ও বিবাদ সহিংসতায় রূপ নেয়। যার মধ্যে নয়জন ভুক্তভোগী হাসপাতালে ভর্তি হয়েছিল এবং আহতদের মধ্যে শিশুও রয়েছে। হলিউড পুলিশের মুখপাত্র ডিয়ানা বেটিনেশি রাতে সংবাদ সম্মেলনে বলেছেন, ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে আটক করা হয়েছে এবং একজন সন্দেহভাজন ব্যক্তিকে খোঁজা হচ্ছে।

গত শুক্রবার অ্যারিজোনার মেসাতে এক ব্যক্তি গুলি করে ৪ জনকে হত্যা করেন। শুক্রবার সন্ধ্যায় শুরু হওয়া এ হত্যাযজ্ঞ চলে শনিবার সকাল পর্যন্ত। পরবর্তীতে হত্যাকারীকে আটক করা হয়।

শনিবার সন্ধ্যায় নিউ মেক্সিকোর রেড রিভারে একটি মোটরসাইকেল শোভাযাত্রায় গুলির ঘটনা ঘটে। এতে ৩ জন নিহত ও পাঁচজন আহত হন। এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে একজনকে আটক করেছে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী।

রবিবারও সকালে আটলান্টার বেঞ্জামিন ই মেইস হাইস্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটে। এতে এক শিক্ষার্থী গুলিতে নিহত হন। গোলাগুলির সময় স্কুলটিতে কোনো অনুমতি ছাড়া শিক্ষার্থীরা জড়ো হয়েছিলেন।

একই দিন ওয়াশিংটন ডিসির নেভি ইয়ার্ড মেট্রো স্টেশনে গ্রিন লাইন ট্রেনের ভেতর গুলিতে প্রাণ যায় একজনের। ট্রেনের ভেতর দুই ব্যক্তির মধ্যে বাকবিতন্ডা হয়। আর এরমধ্যেই নিহত ব্যক্তির গায়ে গুলি ছোড়েন হত্যাকারী।

সোমবার সকালে ওহাইওর একটি পার্কিং লটে সাতজন গুলিবৃদ্ধ হন। তবে পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আহত সবাই বেঁচে যাবেন। তারা এতটা গুরুতর আহত হননি।

এছাড়া মেমোরিয়াল ডের সপ্তাহে অন্যান্য জায়গায় গুলিতে প্রাণহানির ঘটনা ঘটেছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *