Main Menu

বাংলাদেশী বংশোদ্ভূত শামস আহমেদের এমি অ্যাওয়ার্ড লাভ

নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান শামস আহমেদ দ্বিতীয় প্রজন্মের একজন সংগীত পরিচালক, কণ্ঠ প্রযোজক এবং গায়ক। যিনি প্রথম একজন বাংলাদেশী সঙ্গীত পরিচালনার জন্য এমি অ্যাওয়ার্ড জিতে নেন।

এমি অ্যাওয়ার্ড পাওয়ার পর তিনি বলেন, সত্যিই আমি আনন্দিত যে আমরা সুপার বল অংশের জন্য সেরা সঙ্গীত পরিচালনার জন্য এমি পুরস্কার জিতেছি!

যে আশ্চর্যজনক দলটি এটি ঘটিয়েছে তার জন্য আমি আবেগ এবং গর্ব অনুভব করছি – আপনাদের মতো সহকর্মীদের দুর্দান্ত সহযোগীতা এবং বন্ধু হওয়ার জন্য – আমি অবিশ্বাস্যভাবে ভাগ্যবান বোধ করছি৷

আমি আসলে আজকে কি আশা করব তা জানতাম না; আমি সবসময় অনুভব করতাম যে সত্যিকারের বিজয় লক্ষ লক্ষ আমেরিকানদের সামনে প্রতিভাবান তরুণদের একটি বৈচিত্র্যময় দলকে তুলে ধরার চেষ্ঠা করবো – এবং এটি হলো আজ। এখন, এই পুরষ্কারটি হলো আমাদের সকলের প্রচেষ্টার স্বীকৃতি, বাচ্চাদের এবং তাদের বাবা-মা, ক্রু, প্রত্যেকের কঠোর পরিশ্রম ফল। এর জন্য তিনি দলের সকলকে ধন্যবাদ প্রদান করেন।

কিছুদিন পূর্বেও তার ব্যতিক্রমী রচনা এবং অসাধারণ সংগীত প্রযোজনার জন্য পাশ্চাত্য সঙ্গীতের বিশ্বে শিরোনাম হয়েছিলেন। একটি গার্ল গ্রুপ, সিটিজেন কুইন, একটি বাচ্চাদের মিউজিক ব্র্যান্ড, অ্যাকাপপ সহ বিভিন্ন বাদ্যযন্ত্রের বৈশিষ্ট্য সহ-প্রতিষ্ঠা করার জন্য। কিডস, এবং অত্যন্ত জনপ্রিয় একটি ক্যাপেলা গ্রুপ, পেন্টাটোনিক্স, শামসের অন্যন্যা প্রযোজনা ইতিমধ্যেই সঙ্গীত শিল্পে একটি অমোঘ চিহ্ন রেখে গেছে।

শামস আহমেদ, নিউ জার্সিতে জন্মগ্রহণ করেন। উনার বাঙালি পিতামাতার কাছে যারা সঙ্গীতের গভীরে প্রোথিত হয়েছিলো, বিশেষ করে তার পিতা সালাহউদ্দিন আহমেদের নিকট। সালাহউদ্দিন আহমেদ নিজে একজন বাঙালি লোক সঙ্গীত উত্সাহী এবং সিলেটের শহীদ ডাঃ শামসুদ্দিন আহমেদের পুত্র, যিনি শহীদ হওয়ার আগে সিলেটের একজন বিশিষ্ট ডাক্তার ছিলেন (মুক্তিযুদ্ধ)।

ইহা ছাড়াও শামস আহমেদ হলেন ফিলাডেলফিয়া বসবাসরত বিশিষ্ট চিকিৎসক প্রফেসর জিয়াউদ্দিন আহমেদের ভাইপো।

বাংলাদেশী আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়ার পক্ষ থেকে শামস আহমেদ প্রতি রইলো অভিনন্দন এবং শুভেচ্ছা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *