Main Menu

হজের মৌসুমে প্রবাসীদের অস্থায়ীভাবে কাজের সুযোগ দিচ্ছে সৌদি

নিউজ ডেস্ক:
আসন্ন পবিত্র হজের মৌসুমে হাজীদের সহায়তা ও প্রয়োজন মেটাতে অস্থায়ীভাবে প্রবাসীদের কাজের সুযোগ দেবে সৌদি আরব। যেসব হজ এজেন্সি সৌদি আরবে হাজিদের আনা-নেওয়া, থাকা-খাওয়াসহ অন্যান্য ব্যবস্থা করে থাকে সেসব এজেন্সি অস্থায়ী ভিত্তিতে প্রবাসীদের নিয়োগ দিতে পারবে। সৌদি আরবের শ্রম মন্ত্রণালয় এ ঘোষণায় এ তথ্য জানিয়েছে।

সৌদি শ্রম মন্ত্রণালয় জানায়, সৌদি আরবের অভ্যন্তরীণ হাজিদের সেবা প্রদানকারী এজেন্সি, সরকারি অনুমোদনপ্রাপ্ত বেসরকারি সংস্থা এবং পবিত্র নগরী মক্কা-মদিনা এবং বন্দর নগরী জেদ্দার সংস্থাগুলো অস্থায়ীভাবে লোক নিয়োগের আবেদন করতে পারবে।

এক্ষেত্রে সৌদির শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের কাছ থেকে আজির পোর্টালের মাধ্যমে অনুমোদন নিতে হবে। বিদেশ থেকে আনার বদলে, সৌদি আরবে অবস্থানরত শ্রমিকদের যথাযথ ব্যবহারের ক্ষেত্রে এই পোর্টালটি সহায়তা করে।

যারা অস্থায়ীভিত্তিতে কাজ করতে পারবেন?

শ্রম মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবের নাগরিক এবং প্রবাসী সবাই হজ মৌসুমে অস্থায়ী ভিত্তিতে কাজ করতে পারবেন। তবে নিয়ম হলো— সৌদির নাগরিকের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। আর যেসব প্রবাসী কাজ করতে আগ্রহী তাদের অবশ্যই সৌদি আরবের কোনো প্রতিষ্ঠানে কর্মরত থাকতে হবে। সেই সাথে হজের সময় অস্থায়ীভাবে কাজ করার জন্য ওই প্রতিষ্ঠানের অনুমতি লাগবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *