Main Menu

বাংলাদেশি ড. নীনা আহমেদ সিটি কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদে বিজয়ী

নিউজ ডেস্ক:

পেনসিলভেনিয়া স্টেটের ফিলাডেলফিয়া সিটির ডেমক্র্যাটিক পার্টির প্রাইমারি নির্বাচনে ‘সিটি কাউন্সিলম্যান অ্যাট লার্জ’ পদে বিজয়ী হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক ড. নীনা আহমেদ। গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে এ আসনে ২৭ জন প্রার্থী ছিলেন। এরমধ্যে বাংলাদেশি আমেরিকান ড. নীনাসহ ৫ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।

যেহেতু ফিলাডেলফিয়া ডেমোক্র্যাটিক সিটি সেই কারনে চূড়ান্ত নির্বাচনে সাধারনত এসব আসনে রিপাবলিকান পার্টির কোন প্রার্থী দেয় না তাই নভেম্বরের চূড়ান্ত নির্বাচনের দিনের অপেক্ষায় থাকতে হবে আনুষ্ঠানিক রেজাল্টের জন্যে।

সিটি মেয়রের মতোই পুরো সিটির ভোটে কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদপ্রার্থীগণকে বিজয়ী হতে হয় অর্থাৎ মেয়রের সমান্তরাল ক্ষমতার অধিকারি থাকেন তারা এবং সিদ্ধান্ত গ্রহণে মেয়রকে সার্বক্ষণিক পরামর্শ/সহযোগিতা করেন।

উল্লেখ্য, ড. নীনা এর আগে এই সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। কাউন্সিলম্যান অ্যাট লার্জ পদে বিজয়ী অপর ৪ জন হলেন ইসাইয়া টমাস, ক্যাথারিন গিলমোর রিচার্ডসন, রু ল্যান্ডো এবং জিম হ্যারিটি।

একইদিন অনুষ্ঠিত মিলর্বন সিটি কাউন্সিলের দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে দুই বাংলাদেশি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এর একজন হলেন মোঃ নূরুল হাসানের এটি হবে তৃতীয়বারের মতো বিজয়। আর সালাহউদ্দিন মিয়া এবারই প্রথম প্রার্থী হয়েছিলেন।

ড. নীনার বিজয়ে ফিলাডেলফিয়া বাংলাদেশি কমিউনিটিতে আনন্দের উল্লাস চলছে। সকলেই তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন।

ড. নীনা আহমেদ গতকাল সন্ধ্যায় তার সর্বশেষ নির্বাচনী কেন্দ্রটি পরির্দশনকালে উপস্থিত বাংলাদেশি ভোটার, স্বেচ্ছাসেবকসহ সকল বাংলাদেশিদের উদ্দেশ্যে বলেন, আজ নির্বাচনের দিন যেভাবে বাংলাদেশিরা আমার জন্য বেরিয়ে এসেছেন এবং আমাকে যেভাবে সমর্থন জানিয়েছেন সত্যিই তা প্রশংসনীয় । সেজন্য তিনি ফিলাডেলফিয়াসহ সমগ্র আমেরিকায় বসবাসকারী বাংলাদেশিদের ধন্যবাদ এবং তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন একটি শহরের গুরুত্বপূর্ণ স্হানে আমার বিজয় বাংলাদেশি-আমেরিকানদের অবশ্যই আমাদের পক্ষে আসবে বলে আমি মনে করি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *