Main Menu

ফিলাডেলফিয়ায় বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা

বিদেশবার্তা২৪ ডেস্ক:
মাত্র ৩১ বছর বয়স জেমসের দুর্বৃত্তদের হাতে গতকাল জীবনাবসান ঘটলো। পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়া সিটির সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ ট্যাক্সি সোসাইটি অব ফিলাডেলফিয়ার প্রাক্তন সভাপতি তোজ্জামেল হক তোজা সাহেবের ছেলে আরিফুল হক জেমসের মৃত্যুতে পুরো ফিলাডেলফিয়ায় শোকের ছায়া নেমে এসেছে। গত ৫ই মে শুক্রবার ভোর ৫টায় কে বা কারা জেমসকে প্রচন্ড মারধর এবং জখম করে রাস্তায় ফেলে রেখে চলে যান।

ধারণা করা হচ্ছে দুর্বৃত্তের বেধড়ক পিটুনিতে বাংলাদেশি আরিফুল হক জেমস (৩১) এর মৃত্যু হয়েছে। বিটিএসপির প্রাক্তন সভাপতি তোজাম্মেল হক তোজার জ্যেষ্ঠপুত্র জেমসকে মৃতপ্রায় অবস্থায় ফিলাডেলফিয়ার নর্থ ফিলি এলাকা থেকে ফিলাডেলফিয়ার পুলিশ উদ্ধার করে শুক্রবার ভোর রাতে টেম্পল হাসপাতালে ভর্তি করে। পরদিন শনিবার জেমসের পরিবারকে ফোন করে জানানো হয়।

এই খবর শোনার সাথে সাথেই বৃহত্তর ফিলাডেলফিয়ার প্রায় সবগুলি সংগঠনের নেতৃবৃন্দ এবং কমিউনিটির অনেকেই হাসপাতালে যান। জেমসের নিথর দেহ হাসপাতালের বেডে দেখে সে সময় কেউই নিজেকে স্থির রাখতে না পেরে কান্নায় ভেঙে পড়েন। এমনি অবস্থায় গতকাল সোমবার ৮ই মে অপরাহ্নে চিকিৎসকরা জেমসের স্বজনকে জানান, জেমস আর বেঁচে নেই। তার মাথায় ও বুকের পাজরে প্রচণ্ড আঘাত এবং প্রচুর রক্তক্ষরণের কারনে তার মৃত্যু হয়েছে।

ফিলাডেলফিয়া সিটি সংলগ্ন আপার ডারবির বাসিন্দা। জেমসের বাবার বাড়ি বাংলাদেশের গ্রাম ভাটকুরী, তিলকপুর, থানা আক্কেলপুর, জেলা জয়পুরহাটে। পারিবারিকভাবে জেমসের ছোট ভাই হাইস্কুলে পড়ে এবং একমাত্র বোনের বিয়ে হয়েছে বেশ কয়েক বছর আগে। বাবার সংসারে সহযোগিতার জন্য জেমস তার বাবার গ্যারেজে অনেক দিন যাবত সহযোগিতা করে আসছিলেন।

লাশের ময়না তদন্ত শেষে আজ মঙ্গলবার জেমসের বাবার কাছে লাশ হস্তান্তরের করার কথা। জেমসের মৃত্যুর কারণ সম্পর্কে আরো বিস্তারিত হয়তো তাদের মুখ থেকে জানা যাবে। তবে সোমবার রাত পর্যন্ত এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের পুলিশ শনাক্ত করতে পারেনি। এ নিয়ে বাংলাদেশি কমিউনিটিতে ক্ষোভের সঞ্চার ঘটেছে।

কয়েক বছর পূর্বে আরো একজন বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করা হয়েছিল ফিলাডেলফিয়া সিটিতে। পরবর্তীতে বাংলাদেশী অধিবাসীদের প্রতিবাদের মুখে দুর্বিত্তদের আটলান্টা থেকে গ্রেপ্তার করে বিচারে কাঠগড়ায় দাঁড় করানো হয়। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারটিকে সিটি এবং স্টেট থেকে সব ধরনের সহযোগিতা দিয়ে আসছেন। জেমসের ঘটনার পর পুরো ফিলাডেলফিয়ায় বাংলাদেশিরা তদ্রুপ প্রতিবাদে জ্বলে উঠছেন।

জেমসের মৃত্যুর পর তার পরিবারকে সমবেদনা জানাতে প্রায় হাজারের অধিক লোক ওদের বাড়িতে সমবেত হন গতকাল।

উল্লেখ্য, পেনসিলভেনিয়া স্টেটে কর্মরত বাংলাদেশি ট্যাক্সি ড্রাইভারদের সংগঠন ‘বাংলাদেশ ট্যাক্সি সোসাইটি অব ফিলাডেলফিয়া’র (বিটিএসপি) সাবেক সভাপতি তোজাম্মেল হক তোজার পুত্রের হত্যাকাণ্ডের রহস্য এবং ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন বৃহওর ফিলাডেলফিয়ায় বাংলাদেশি সামাজিক, রাজনৈতিক এবং মসজিদগুলোসহ প্রায় ২৭টি সংগঠনের নেতৃবৃন্দসহ সকল বাংলাদেশি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *