Main Menu

বন্দুক হামলায় বিপর্যস্ত সার্বিয়া, নিহত বেড়ে ১৬

বিদেশবার্তা২৪ ডেস্ক:
সার্বিয়ায় পরপর দু’দিন ধরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সার্বিয়ার রাজধানী বেলগ্রেডের কাছে একটি শহরে হামলা চালায় এক সন্ত্রাসী। এ ঘটনায় এরই মধ্যেই মারা গেছে আটজন, গুরুতর আহত ১০ জন। এর আগে বুধবারে সার্বিয়ার একটি প্রাথমিক স্কুলে হামলা চালায় এক সপ্তম শ্রেণির পড়ুয়া শিক্ষার্থী। এতে মৃত্যু হয় আট শিশুর।

বেলগ্রেড থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত শহর মাডেনোভাচ।

জানা গেছে, বৃহস্পতিবার আচমকাই সেখানে গুলি চালাতে শুরু করে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। চলন্ত গাড়ি থেকে বন্দুক চালাতে শুরু করে সে। জনবহুল এলাকায় লাগাতার গুলি চলার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলেই মৃত্যু হয় আটজনের। গাড়িতে চেপেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় আততায়ী। তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে, পুলিশ কর্মকর্তারা চেকপয়েন্টে গাড়ি থামিয়ে বন্দুকধারীকে খুঁজে বের করার চেষ্টা করছে। একটি হেলিকপ্টার, ড্রোন এবং একাধিক পুলিশ ইউনিট দুবোনার আশপাশের এলাকায় সন্দেহভাজন ব্যক্তির সন্ধান করেছে।

স্থানীয় মিডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় দুবোনার একটি পার্কে এক পুলিশ কর্মকর্তার সঙ্গে তর্ক করার পর ২০ বছর বয়সী এক যুবক স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে লোকজনের ওপর গুলি চালাতে শুরু করেন।

এর আগে গত বুধবারেই স্কুলে ঢুকে গুলি চালায় সপ্তম শ্রেণির এক শিক্ষার্থী। গুলির মধ্যে পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় আট শিশুর। স্কুলের এক নিরাপত্তারক্ষীও গুলিতে প্রাণ হারান। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে আরও ছয় শিশু। জানা গেছে, বাবার বন্দুক নিয়েই স্কুলে ঢুকে তাণ্ডব চালায় ওই পড়ুয়া।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *