Main Menu

সংসদে ১০টি আসন সংরক্ষণ চায় প্রবাসীরা

বিদেশবার্তা২৪ ডেস্ক:

বাংলাদেশের জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ১০টি আসন সংরক্ষণসহ তিন দফা দাবি জানিয়েছেন প্রবাসী শ্রমিকরা। সোমবার (১ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক সমাবেশে এসব দাবি জানায় প্রবাসী শ্রমিক কল্যাণ পরিষদ (পিএসকেপি)।

তাদের দাবিগুলো হলো- জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ১০টি আসন সংরক্ষণ করা; প্রবাসী শ্রমিকদের সব ধরনের হয়রানি বন্ধ করা; বিদেশ ফেরত প্রবাসীদের জামানতবিহীন স্বল্প সুদে ঋণ প্রদান।

সমাবেশে বক্তারা বলেন, আমরা প্রবাসীরা দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। অথচ আমাদের সুরক্ষার জন্য সরকারের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তাই আমরা প্রবাসীদের প্রতিনিধিত্ব করার জন্য জাতীয় সংসদে সংরক্ষিত ১০টি আসন চাই। পাশাপাশি প্রবাসীদের জন্য সুরক্ষা আইন চাই।

প্রবাসীরা আরও বলেন, আমরা যখন বিদেশ যাই বা আসি, তখন আমাদের নানা ধরনের হয়রানি পোহাতে হয়। এসব হয়রানি বন্ধ করতে হবে। বছরের পর বছর বিদেশ থেকে রেমিট্যান্স পাঠানোর পর, যখন আমরা দেশে ফিরি তখন আমাদের করার কিছুই থাকে না। যদি সরকারের পক্ষ থেকে আমাদের স্বল্প ঋণে সুদ দেওয়া হয়, তাহলে আমরা দেশে ফিরেও জীবন-জীবিকা চালাতে পারব।

পিএসকেপির প্রধান সমন্বয়ক নেক মোহাম্মদের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী সমন্বয়ক সাহবুদ্দিন, সমন্বয়ক এহসানুল হক খোকন, বাবুল খান, আনোয়ার হোসেন প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *