Main Menu

কুশল বিনিময়ে ব্যস্ততা মেয়র প্রার্থীদের

নিউজ ডেস্ক:
সিলেট সিটি করপোরেশনের (সিসিক) আসন্ন নির্বাচনের মেয়র প্রার্থীদের প্রচারণায় নতুন মাত্রা যোগ করেছে ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে দলীয় নেতাকর্মী, শুভাকাক্সিক্ষ ও সমর্থকদের সাথে কুশল বিনিময়ে ব্যস্ত সময় পার করছেন মেয়র প্রার্থীরা। এতোদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত তারা ভোটারদের বাসা-বাড়িতে কুশল বিনিময়ের জন্য ছুটে গেলেও ঈদের দিন হতে গতকাল সোমবার পর্যন্ত উল্টো কর্মী-সমর্থকরা আসছেন প্রার্থীদের কাছে। কোলাকুলি, মিষ্টিমুখ আর কুশল বিনিময়ের মাধ্যমেই সময় কাটাচ্ছেন মেয়র প্রার্থীরা।

সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন সিসিকের সকল সম্ভাব্য মেয়র প্রার্থী। বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মাহমুদুল হাসান একই সাথে ঈদের নামাজ আদায় করেন। নামাজের পর তারা একে অপরের সাথে কোলাকুলি করেন। এছাড়া ঈদের জামাতের পর উপস্থিত দলীয় নেতাকর্মী, উপস্থিত মুসল্লীদের সাথে কোলাকুলি ও কুশল বিনিময় করেন তারা।

 

ঈদের নামাজ পড়ে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী তার চালিবন্দরস্থ বাসায় চলে যান। সেখানে দলীয় নেতাকর্মীরা ভিড় করতে শুরু করেন। সিলেট নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খিরা কুশল বিনিময় করতে বাসায় আসেন। দিনভর তিনি বাসায় নেতাকর্মীদের সময় দেন। রবিবার তিনি ভারতের মণিপুর রাজর্ষি ভাগ্যচন্দ্র কালচারাল ফাউন্ডেশন ও বাংলাদশের একাডেমী ফর মণিপুরী কালচার অ্যান্ড আর্টস এর উদ্যোগে সিলেটে আয়োজিত দশদিনব্যাপী কর্মশালার শেষ দিনের অনুষ্ঠানে অংশ নেন। গতকাল সোমবারও তিনি বাসায় দলীয় নেতাকর্মীদের সাথে কুশল বিনিময়ে ব্যস্ত সময় কাটান। নগরীর বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা তার সাথে কুশল বিনিময়ে বাসায় আসেন। আজ মঙ্গলবার থেকে ওয়ার্ডে ওয়ার্ডে গণসংযোগে বের হবেন বলে জানান আনোয়ারুজ্জামান।

আরিফুল হক চৌধুরীও ঈদের দিন থেকে বাসায় নেতাকর্মী ও নগরবাসীর সাথে কুশল বিনিময়ে সময় পার করছেন। গতকাল সোমবার ঈদের ছুটি শেষ হয়ে যাওয়ায় তিনি নগরভবনে যান। সেখানে কর্মকর্তা-কর্মচারীদের সাথে কুশল বিনিময় করেন।

জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল ঈদের নামাজের পর নগরীর টিভি গেইট এলাকার ভ্যালি সিটিস্থ বাসায় দলীয় নেতাকর্মী ও শুভাকাক্সিক্ষদের নিয়ে ব্যস্ত সময় কাটান। ঈদের পরদিন রবিবার দুপুরে তিনি ব্যবসায়ীক কাজে ভারত চলে যান।

ঈদের দিন থেকে শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন চরমোনাই পীরের দল ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান। শাহী ঈদগাহে ঈদের নামাজ আদায় করে সেখানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি ও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীসহ অন্যান্য মেয়র প্রার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও মুসল্লীদের সাথে কুশল বিনিময় করেন। এরপর তিনি নগরীর সোনারপাড়াস্থ তার বাসায় প্রায় পাঁচশ শিশুর মধ্যে চকলেট বিতরণ করেন। দুপুরে নগরীর বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে দু’শ শ্রমজীবী ও দু:স্থ মানুষের সাথে তিনি ঈদের নাস্তা খান। এরপর থেকে রবিবার গভীর রাত পর্যন্ত তিনি বাসায় এলাকার মুরব্বী ও যুব সমাজ এবং দলীয় নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করেন। গতকাল সোমবার মাহমুদুল হাসান নগরীর বিভিন্ন স্থানে সৌজন্য সাক্ষাত করেন এবং হাসপাতালে ভর্তি রোগীদের দেখতে যান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *