Main Menu

মক্কা মুকাররামায় সিলেট লেখক ফোরামের সাহিত্য সভা

নিউজ ডেস্ক:
মক্কা মুকাররামায় সিলেট লেখক ফোরামের উদ্যোগে সাহিত্য সভা অনুষ্ঠিত হয়েছে। মক্কা নগরীর মিছফালাহ এলাকার একটি হোটেলে ২৮ মার্চ মঙ্গলবার রাতে এ সভা অনুষ্ঠিত হয় ।
সংগঠনের কোষাধ্যক্ষ কাজী মাওলানা শফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউ.কের সভাপতি, ইউ.কে বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ফোরামের উপদেষ্টা লন্ডনের প্রবীণ সাংবাদিক কবি কে এম আবুতাহের চৌধুরী।
সভায় সমাজ পরিবর্তনে লেখকদের ভূমিকা সম্পর্কে আলোচনায় অংশগ্রহণ করেন কমিউনিটি ব্যক্তিত্ব ও লেখক শরিফুজ্জামান চৌধুরী তপন।
স্বরচিত কবিতা ‘আমি একজন মুক্তিসেনা ‘আবৃত্তি করেন কবি কে এম আবুতাহের চৌধুরী ।
আলোচনায় অংশ নেন মশিউর রহমান চৌধুরী মামুন ,আজাদ খান , সুলাইমান মোল্লা, প্রকৌশলি মাসুম ।
প্রধান অতিথির বক্তব্যে কবি কে এম আবুতাহের চৌধুরী বলেন, সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের নেতৃত্বে সিলেট লেখক ফোরাম সমাজ , শিক্ষা , কমিউনিটি ও লেখক-সাংবাদিকদের কল্যাণে অনেক কাজ করে যাচ্ছে ।
তিনি আরও বলেন, শুধু বাংলাদেশে নয়, লন্ডন, সৌদি, আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে ফোরামের উদ্যোগে সাহিত্য সভার আয়োজন করে বাংলা ভাষা ও সাহিত্যকে বিশ্ব দরবারে আরও বেশি করে তুলে ধরে প্রশংসা অর্জন করেছে লেখক ফোরাম। আমরা এসব কার্যক্রমকে সাধুবাদ জানাই।
শরীফুজ্জামান চৌধুরী তপন তাঁর বক্তব্যে বলেন, সমাজ পরিবর্তনে লেখক ,কবি ও সাহিত্যিকদের ভূমিকা অপরিসীম। সমাজের সকল বৈষম্য ,অবিচার ,অনাচার ও বিরাজমান সমস্যা নিয়ে লেখকরা কলম ধরেন। সৌদি আরবে হজ্ব ও ওমরা যাত্রীদের সমস্যা নিয়ে কথা বলতে হবে । এখানে বসবাসরত ৫০ লাখ শ্রমিকদের সমস্যাও তুলে ধরতে হবে।
সভার সভাপতি কাজী শফিকুল ইসলাম বলেন, এই মক্কা শহর ছিল প্রাচীণ বড় বড় কবিদের শহর । এক সময় এ শহর ছিল কুফরী , শিরকী ও মূর্তি পূজার শহর । মহানবী হযরত মুহাম্মদ (সা:) একটি বর্বর ও অন্ধকারাচ্ছন্ন জাতিকে আলোর সন্ধান দিয়েছিলেন ও একটি সুন্দর সমাজ নির্মাণ করেছিলেন ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *