Main Menu

বন্যায় ক্ষতিগ্রস্তদের স্পেন প্রবাসীদের পাঠানো ৫৫ লাখ টাকা বিতরণ

নিউজ ডেস্ক:
সিলেট বিভাগে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে স্পেন প্রবাসীদের পাঠানো ৫৫ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) স্পেনের মাদ্রিদে এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরা হয়।

স্পেন প্রবাসী বাংলাদেশিদের ধারা পরিচালিত বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন প্রবাসী বাংলাদেশিদের সবার সহযোগিতায় এই টাকা বিতরণ করা হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক মুরাদ মজুমদার ও যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর রাসেলের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন মাদ্রিদের বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার। লিখিত বক্তব্য দেন প্রজেক্টেট অন্যতম সমন্বয়ক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন।

মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলরুমে সিলেটে বন্যা-পরবর্তী পুনর্বাসনে আর্থিক সহযোগিতা বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে জানানো হয়, চলতি মাসে ৩, ৪ ও ১১ ফেব্রুয়ারি সিলেটের তাহিরপুর, জামালগঞ্জ, দিরাই, শাল্লা, কোম্পানিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ ৬ জন মানুষ এবং ২২টি মসজিদ ও মাদরাসায় ৫৫ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। যাদের মাঝে বিতরণ করা হয়েছে, তাদের প্রত্যেকের তথ্য অ্যাসোসিয়েশনের কার্যালয়ে রাখা আছে, যেন যে কেউ তাদের সম্পর্কে তথ্য নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে প্রবাসী নেতারা উল্লেখ করেন, বন্যাদুর্গতদের সহযোগিতার অর্থ সুষ্ঠুভাবে বিতরণ হয়নি বলে অনেকে নানা অপপ্রচার চালাচ্ছেন এবং এসব অভিযোগ সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত ও ভিত্তিহীন। অত্যন্ত স্বচ্ছভাবে প্রকৃত ক্ষতিগ্রস্তদের হাতেই অর্থ দেওয়া হয়েছে বলেও তারা জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুজ্জামান, সহ-কোষাধ্যক্ষ পিয়াস পাটোয়ারি ও প্রচার সম্পাদক এমদাদ আহমেদ স্থানীয় সাংবাদিক নেতারা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *