Main Menu

ইতালিতে নৌকাডুবিতে প্রাণহানি ৪৫ ছাড়িয়েছে, যা জানা যাচ্ছে

নিউজ ডেস্ক:
ইতালির দক্ষিণ উপকূলের কাছে উত্তাল সাগরে একটি নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৫ জনে দাড়িয়েছে। তবে নৌকাটির অনেক যাত্রী সাতরে তীরে উঠতে সক্ষম হয়েছে।

জানা গেছে, ধারণা ক্ষমতার চেয়ে বেশি যাত্রী ভর্তি নৌকাটি ইতালির ক্যালাব্রিয়া উপকূলের কাছে ডুবে যায়। একশরও বেশি অভিবাসী নিয়ে ক্রোটন শহরের কাছে তীরে ভেড়ার চেষ্টার সময় নৌকাটি ফেটে গেলে ডুবে মারা যায় ৪৫জনেরও বেশি। উঁচু ঢেউয়ের কারণে নৌকাটি তীরের পাথরের সাথে ধাক্কা খেয়ে ডুবে যায় বলে জানা গেছে।

কাছের একটি পর্যটন শহরের বিচ থেকে অনেক মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় একটি সংবাদ সংস্থা জানিয়েছে, নৌকার যাত্রীরা ইরান, আফগানিস্তান এবং পাকিস্তানের নাগরিক।অ্যাডনক্রোনোস নিউজ এজেন্সি জানিয়েছে, ইরান, পাকিস্তান এবং আফগানিস্তানের প্রায় ১০০ জনেরও বেশি অভিবাসী নিয়ে যাত্রা শুরু করে নৌকাটি। বৈরী আবহাওয়ার কারণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে ডুবে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি, যিনি অবৈধ অভিবাসন বন্ধের প্রতিশ্রুতি দিয়ে গত বছর নির্বাচিত হয়েছেন- এই দুর্ঘটনা এবং মৃত্যুর জন্য ‌গভীর দুঃখ” প্রকাশ করেছেন। এই ট্রাজেডির জন্য মানব পাচারকারীদের দায়ী করেছেন।

এক বিবৃতিতে তিনি বলেন “নিরাপদ যাত্রার আশ্বাসে টিকেট বেঁচে তারা নারী পুরুষ শিশুদের জীবনের সাথে খেলা করছে। এমন যাত্রা যেন শুরু না হতে পারে এবং এমন ট্রাজেডি যেন না ঘটে তার জন্য সরকার চেষ্টা করছে, এবং করে যাবে।”






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *