Main Menu

মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ে বন্দুকহামলায় নিহত বেড়ে ৩

বিদেশবার্তা২৪ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অস্ত্রধারীর গুলিতে নিহত বেড়ে তিনজনে দাড়িয়েছে। আহত বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সময় গত সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের দুটি স্থানে এই গুলির ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় পুলিশ টুইটারে এক বার্তায় এ তথ্য জানিয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

পুলিশ জানায়, বার্কে হল নামে একটি একাডেমিক ভবনের কাছে এবং আইএম ইস্ট নামে একটি ক্রীড়া স্থাপনার পাশে গুলির ঘটনা দুটি ঘটে। বন্দুকধারীকে এখনো গ্রেপ্তার করা যায়নি। বিশ্ববিদ্যালয় পুলিশ রাত সাড়ে ৮টার দিকে সতর্কতা জারি করে শিক্ষার্থীদের নিরাপদে থাকতে বলেছে।

এ ঘটনায় মিশিগান রাজ্যের গভর্নর গ্রেচেন হুইটমার বলেন, পুলিশ ওই এলাকা নিয়ন্ত্রণে নিতে কাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত পরবর্তী ৪৮ ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও কার্যক্রম বাতিল করে দিয়েছে পুলিশ।

পুলিশ টুইট বার্তায় নিশ্চিত করেছে, দুই জায়গায় গোলাগুলি হলেও হামলার সঙ্গে জড়িত একজনই। হামলাকারী একজন মাস্ক পরিহিত পুরুষ।

সংবাদমাধ্যম ডেট্রয়েট ফ্রি প্রেস জানিয়েছে, গুলির ঘটনার সময় মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের প্রধান শিক্ষা কেন্দ্র ইস্ট ল্যানসিং হাই স্কুলের অডিটরিয়ামে একটি বোর্ড মিটিং চলছিল। এসময় গোলাগুলি শুরু হলে সবাই ওই রুমের ভেতরই আশ্রয় নেন। পরবর্তীতে তাদের আর বের হতে দেয়নি পুলিশ।

মিশিগান বিশ্ববিদ্যালয়ের ইস্ট ল্যানসিং হাই স্কুলে প্রায় ৫০ হাজার শিক্ষার্থী পড়াশোনা করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *