Main Menu

গ্রিসে বৈধতার আবেদন: পাসপোর্টের মেয়াদ ২ বছর না থাকলে করা যাবে না

নিউজ ডেস্ক:
গ্রিসে বসবাসরত অনিয়মিত বাংলাদেশীদের নিয়মিত করার বিষয়ে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস থেকে বিশেষ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

বাংলাদেশ এবং গ্রিসের মধ্যে অভিবাসন বিষয়ে সমঝোতা স্মারক অনুযায়ী বিজ্ঞপ্তির একটি অংশে বলা হয়েছে, যাদের পাসপোর্টের মেয়াদ আবেদনের দিন পর্যন্ত দুই বছরের কম থাকবে তারা আবেদন করতে পারবেন না।

গতকাল গ্রিসের রাজধানী এথেন্সের বাংলাদেশ দূতাবাস থেকে এ সংক্রান্ত বিশেষ বিজ্ঞপ্তি-৪ এ বলা হয়েছে, দুই দেশের অভিবাসন বিষয়ে স্বাক্ষরিত সমঝোতা স্মারক ও গ্রিস সরকারের আইন অনুযায়ী যে সব গ্রিস প্রবাসী বাংলাদেশীরা গ্রিস সরকারের অনলাইন প্ল্যাটফর্ম (portal.immigration.gov.gr/electronic-applications) এর মাধ্যমে গ্রিসে রেসিডেন্ট পারমিটের জন্য দূতাবাসে নাম নিবন্ধন করে পাসপোর্টের কপি সত্যায়ন করে নিয়েছেন তাদের মধ্যে যাদের সত্যায়ন নম্বর ০০০০১ থেকে ০১৫৭৪ (তারিখ-৯-১-২০২৩) পর্যন্ত তারা এখন থেকে গ্রিস সরকারের ঘোষিত নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে পারবেন বলে দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়। এখানে উল্লেখ্য থাকে যে, যাদের পাসপোর্টের মেয়াদ আবেদনের দিন পর্যন্ত দুই বছরের কম থাকতে তারা আবেদনের জন্য অযোগ্য হবেন। এক্ষেত্রে কোনো বাংলাদেশী নাগরিক অতি উৎসাহী হয়ে কোনোভাবে কোনো দালাল বা প্রতারক দ্বারা প্রতারিত না হন এবং বিভ্রান্তিমূলক প্রচারণা ও প্রতারক চক্রের প্ররোচনার বিষয়ে সতর্ক থাকার জন্য দূতাবাসের পক্ষ থেকে সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

দূতাবাস থেকে আরো বলা হয়েছে, গ্রিস সরকার ঘোষিত নির্ধারিত সময়ের মধ্যে কোনো ধরনের তাড়াহুড়ো না করে, প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে ধৈর্যসহকারে সঠিকভাবে কাগজপত্র প্রস্তুত ও সংগ্রহ করে নির্ধারিত পদ্ধতিতে নিখুঁতভাবে আবেদন করতে হবে। এ বিষয়ে দূতাবাস থেকে নিয়মিত হালনাগাদ তথ্য দেয়া হবে, প্রবাসীদের কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা আশা করছেন বলে দূতাবাসের বিশেষ ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *