Main Menu

সম্পর্ক আরও জোরদার করতে চায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

বিদেশবার্তা২৪ ডেস্ক:
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সম্পর্ক আরও এগিয়ে নিতে সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন মার্কিন সিনেটর রজার মার্শাল। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সঙ্গে বৈঠকে এ আশ্বাস দেন মার্কিন সিনেটর।

রজার মার্শাল ওয়াশিংটন ডিসিতে কানসাস থেকে নির্বাচিত রিপাবলিকান সমর্থক সিনেটর।

ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস জানায়, বৈঠকে দুই দেশ সম্ভাব্য সকল ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদারে কাজ করতে একমত হয়েছে।

বাংলাদেশের অসাধারণ অর্থনৈতিক সাফল্যের প্রশংসা করে সিনেটর মার্শাল জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদানেরও প্রশংসা করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে সেই বিষয়ে সিনেটরকে অবহিত করেন রাষ্ট্রদূত ইমরান। বাংলাদেশের টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা, স্বাস্থ্যসেবা খাতে অগ্রগতি, দুর্যোগ ব্যবস্থাপনা, নারীর ক্ষমতায়ন এবং দক্ষ কোভিড-১৯ ব্যবস্থাপনার কথাও তুলে ধরেন তিনি।

রাষ্ট্রদূত বাংলাদেশে মার্কিন সরকারের কোভিড-১৯ ভ্যাকসিন অনুদানের প্রশংসা করেন। একইসঙ্গে রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারে প্রত্যাবাসনে সিনেটর রজার মার্শাল এবং মার্কিন কংগ্রেসের সমর্থন কামনা করেন তিনি।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক আরও সম্প্রসারিত করতে চায় উভয়পক্ষই। একইসঙ্গে তারা দু’দেশের অংশীদারিত্ব আগামীতে আরও গভীর করার ওপর গুরুত্ব আরোপ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *