Main Menu

ইংল্যান্ড থেকে ফ্রান্সে অভিবাসী ‘পাচার’, গাড়িচালকের কারাদণ্ড!

বিদেশবার্তা২৪ ডেস্ক:
ইংল্যান্ড থেকে ১৫ জন অনিয়মিত অভিবাসীকে ফ্রান্সে পাচারের দায়ে গাড়িচালককে এক বছরের জামিন অযোগ্য কারাদণ্ড দিয়েছে উত্তর ফ্রান্সের আদালত।

উত্তর ফ্রান্স থেকে অনিয়মিত উপায়ে যুক্তরাজ্যে যেতে সক্ষম হয়েছিলেন ১৫ জন মরক্কোর অভিবাসী। কিন্তু যুক্তরাজ্যে পৌঁছামাত্র তারা তাদের মত পাল্টান। তারা সেখানে না থাকার সিদ্ধান্ত নেন। এসব অভিবাসী সেখান থেকে স্পেনে যাওয়ার লক্ষ্যে আবারও ফ্রান্সে ফিরে আসার সিদ্ধান্ত নেন। ফ্রান্সে পৌঁছানোর পর তারা ফরাসি পুলিশের হাতে আটক হন।

১ ফেব্রুয়ারি, বুধবার উত্তর ফ্রান্সের গ্রন্দ-সান্থ অঞ্চলে একটি ফক্সভাগেন ব্র্যান্ডের ভ্যান থেকে তাদের আটক করা হয়। আটকের সময় তিনজন অনথিভুক্ত ব্যক্তি সামনে ছিলেন। বাকিরা গাড়ির ভেতরে লুকিয়ে ছিলেন। ঘটনাস্থল থেকেই চালককে আটক করে অবৈধ অভিবাসনে ও অবৈধ অবস্থানে সহায়তার অভিযোগে পুলিশ হেফাজতে পাঠানো হয়।

পরবর্তীতে অনিয়মিত অভিবাসনে সহায়তার অভিযোগে এক বছরের জামিন অযোগ্য কারাবাসের সাজা দেন উত্তর ফ্রান্সের স্থানীয় আদালত।

আটক হওয়া চালক মূলত প্যারিসের শহরতলির একজন বাসিন্দা। তিনি পেশায় একজন ট্যাক্সিচালক। তিনি জানান, ইংল্যান্ড থেকে ফিরে আসার সময় তাকে অনিয়মিত অভিবাসীদের গ্রন্দ সান্থ অঞ্চলে নামিয়ে দেয়ার প্রস্তাব দেওয়়া হয়েছিল।

আটক হওয়া এসব অনিয়মিত অভিবাসী মূলত একটি যুক্তরাজ্য ভিত্তিক নেটওয়ার্কের সহায়তায় যুক্তরাজ্যে পৌঁছেছিল। ফিরতি পথে তাদের প্যারিসে ফিরিয়ে আনতে সাজাপ্রাপ্ত চালককে ১৫ অভিবাসীর জন্য জনপ্রতি ২০০ ইউরো বা ২০ হাজার টাকা দেয়া হয়েছিল।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *