Main Menu

মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসী হত্যা, স্বদেশি অভিযুক্ত

নিউজ ডেস্ক:
মালয়েশিয়ার সেলাঙ্গুরের রাজ্যের সেলায়াং খালেক শেখ (৪১) নামের একজন প্রবাসী বাংলাদেশিকে হত্যার দায়ে স্বদেশি মো. মজিবুর রহমানকে অভিযুক্ত করা হয়েছে। এছাড়া এ ঘটনায় মালয়েশিয়ায় বসবাসরত বিশ্বনাথ (৫৭) নামে ভারতীয় বংশোদ্ভূত এক মালয়েশিয়ান অভিযুক্ত করা হয়েছে।

দেশটির সেলায়াংয়ের ম্যাজিস্ট্রেট আদালত খালেক শেখকে হতার দায়ে তাদের অভিযুক্ত করেন। মঙ্গলবার (৩১ জানুয়ারি) কুয়ালালামপুরের সেলায়াংয়ের একটি আদালতে হত্যাকাণ্ডের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

তবে, আসামিদের কাছ থেকে কোনো স্বীকারোক্তি নেওয়া হয়নি। কারণ হত্যার মামলাটি দেশটির হাইকোর্টের আওতাধীন। আদালত শুনানি শেষে আসামিদের জামিনে মুক্তি না দিয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৫ এপ্রিল দিন ধার্য করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, স্থানীয় একটি লোহার কারখানার শ্রমিক থাকা অবস্থায় ২০২২ সালের ২৯ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে সেলাঙ্গর রাজ্যের কুয়ালা সেলাঙ্গর জেলার রাওয়াং বাতু আরাংয়ের জালান বেস্তারি জায়গায় একটি রাস্তার পাশে হাত-পা বাঁধা অবস্থায় খালেক শেখের মরদেহ পাওয়া যায়। পরে ময়নাতদন্তের জন্য মরদেহটি স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়।

এরপর জানুয়ারির প্রথম সপ্তাহে অভিযান চালিয়ে অভিযুক্ত বাংলাদেশিসহ এক স্থানীয় নাগরিককে (ভারতীয় বংশোদ্ভূত) গ্রেফতার করে পুলিশ। ময়নাতদন্তের রিপোর্ট অনুয়ায়ী, মাথায় গুরুতর আঘাতের কারণে খালেক শেখের মৃত্যু হয়েছে।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে, যা প্রমাণিত হলে মৃত্যুদণ্ডের বিধান রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *