Main Menu

বেনগাজীতে আটক বাংলাদেশিদের কল্যাণে দূতাবাসের বৈঠক

নিউজ ডেস্ক:
বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স কাজী আসিফ আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সম্প্রতি লিবিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর বেনগাজী সফর করেছেন। সফরকারীরা বেনগাজীর গানফোদা ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশিদের কল্যাণ নিশ্চিতকরণে সেন্টারের পরিচালকের সঙ্গে বৈঠক করেন।

সোমবার (৩০ জানুয়ারি) লিবিয়ার বাংলাদেশ দূতাবাস এসব তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, চার্জ দ্য অ্যাফেয়ার্সের নেতৃত্বে দূতাবাসের প্রতিনিধিদল ২৬-২৮ জানুয়ারি লিবিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর বেনগাজী সফর করেন। সফরকালে বেনগাজীর গানফোদা ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশিদের কল্যাণ নিশ্চিত করতে সিডিএ ওই সেন্টারের পরিচালকের সঙ্গে বৈঠক করেন। তিনি স্থানীয় প্রশাসনের সঙ্গে বেনগাজী শহর ও তার পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত বাংলাদেশিদের বিবিধ কল্যাণ, নিরাপত্তা এবং অবৈধ অভিবাসন নিয়ন্ত্রণসহ প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এছাড়া চার্জ দ্য অ্যাফেয়ার্স আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএমের আঞ্চলিক পরিচালকের সঙ্গে সাক্ষাৎ করে লিবিয়ার পূর্বাঞ্চল হতে স্বেচ্ছায় দেশে যেতে আগ্রহীদের ফেরত পাঠানোর অনুরোধ জানান।

সফরকালে বেনগাজী শহর ও তার পার্শ্ববর্তী এলাকা থেকে কনস্যুলার ও কল্যাণ সেবা নিতে আসা বাংলাদেশিদের নিয়ে তাদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে একটি গণশুনানি আয়োজিত হয়। এ সময় দূতাবাসের সেবার মানের ব্যাপারে এবং এ বিষয়ে করণীয় প্রসঙ্গে প্রবাসী বাংলাদেশিদের কাছে জানতে চাওয়া হয়। আসা অনেকেই প্রাণ খুলে তাদের সমস্যার কথা তুলে ধরেন। চার্জ দ্য অ্যাফেয়ার্স তাদের সমস্যার কথা শোনেন এবং তা সমাধানে প্রতিশ্রুতি দেন।

প্রতিনিধিদলের সফরকালে বেনগাজী এবং তার আশপাশের শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিকগণকে কনস্যুলার ও বিভিন্ন কল্যাণ সেবা দেওয়া হয়। এ সময় উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী তাদের ডিজিটাল পাসপোর্ট রিইস্যুর আবেদন, পূর্বে আবেদনকৃত ডিজিটাল পাসপোর্ট গ্রহণ, ট্রাভেল পারমিট (আউটপাস) গ্রহণ, নতুন পাসপোর্টে ভিসার জন্য/হারানো পাসপোর্টের জন্য সার্টিফিকেট গ্রহণ এবং বিভিন্ন কাগজপত্র সত্যায়নের কার্যক্রম সম্পন্ন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *