Main Menu

কাতারে কোরআন সুন্নাহ পরিষদের বার্ষিক সাংস্কৃতিক উৎসব

বিদেশবার্তা২৪ ডেস্ক:
প্রতি বছরের ন্যায় এবারো বাংলাদেশ কোরআন সুন্নাহ পরিষদ কাতার বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করেছে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

রাজধানী দোহার আল আরাবী স্পোর্টস ক্লাব মিলনায়তনে হাজার হাজার প্রবাসী বাংলাদেশী নর-নারীর উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কোরআন সুন্নাহ পরিষদের নব-নির্বাচিত কেন্দ্রীয় সভাপতি হাফেজ মাওলানা আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানমালার মাঝে ছিল ক্বেরাত, ইসলামী সংগীত, উপস্থিত ও নির্ধারিত বক্তৃতা, অভিনয় এবং লিখিত ও মৌখিক প্রশ্নোত্তর প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে উপস্থাপিত হয় আল হেরা শিল্পী গোষ্ঠীর পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক উপস্থাপনা।

সংগঠনের সাধারণ সম্পাদক এইচ এম ইব্রাহীম, সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আহমাদ হোসাঈন, সাংস্কৃতিক বিভাগ সম্পাদক মুহাম্মদ রিজাউল কারীম এবং পেশাজীবি বিভাগ সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুল আহসান মিয়ার যৌথ পরিচালনায় সংগঠনের উলামা বিভাগ সম্পাদক কারী মুস্তাফিজুর রাহমানের কুরআন তেলাওয়াত ও সহ সভাপতি ইনতেখার বিন ইউসুফের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোরআন সুন্নাহ পরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও সংগঠনের উপদেষ্টা মাওলানা মুহাম্মদ রশীদ চৌধুরী এবং সাবেক সহ সভাপতি ও সংগঠনের উপদেষ্টা জুবের আহমদ চৌধুরী। বাংলাদেশ কমিউনিটির গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, বিশিষ্ট উলামায়ে কেরাম, বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সভাপতির বক্তব্যে আনোয়ারুল ইসলাম কুরআন সুন্নাহ পরিষদের পরিচিত তোলে ধরে বলেন, কুরআন সুন্নাহ পরিষদ কাতার প্রবাসী বাংলাদেশীদের এক আল্লাহর দাসত্ব ও রাসূল সা. আনুগত্যের পাশাপাশি কথা ও কাজের গরমিল পরিহার করে খাঁটি মুসলিম হওয়ার আহ্বান করে৷ কোরআন সুন্নাহ পরিষদ এ উদ্দেশ্যে নিয়মিত ভাবে কাতারের দুই শতাধিক স্থানে সহীহ কুরআন শিক্ষার আয়োজন করে থাকে, আয়োজন করে ইসলাম সম্পর্কে জানা ও বুঝার জন্য দারসুল কুরআন দারসুল হাদীস ও মাসলা মাসায়েল শিক্ষার কমসূচী।

একই সাথে মোটিভেশন চালায় জানা অনুযায়ী ইসলামের আলোকে চরিত্র তৈরীর।আমাদের সংগঠনের প্রচেষ্টায় হাজার হাজার প্রবাসী নর-নারী কুরআন পড়া শিখেছেন, কুরআন বুঝে পড়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং কোরআন ও সুন্নাহর আলোকে তাদের জীবন ও চরিত্র গঠনের জন্য চেষ্টা অব্যাহত রেখেছেন।

আনোয়ারুল ইসলাম আরো বলেন, কোরআন সুন্নাহ পরিষদ এসব কর্মসূচীর সাথে সাথে প্রবাসীদের কল্যাণে প্রচারবিমুখ সামাজিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। বিগত করোনা পরিস্থিতিতে হাজার হাজার বাংলাদেশীদের মাঝে খাবার ও নগদ অর্থ বিতরণ করেছে।

আবাসিক সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করেছে এবং বিপদে পড়া প্রবাসীদের কার্জে হাসানা ও এককালীন সাহায্য প্রদানের মাধ্যমে সহযোগিতা অব্যাহত রয়েছে। প্রবাসীরা কঠোর পরিশ্রম করে রেমিটেন্স প্রেরণের মাধ্যমে দেশীয় অর্থনীতিতে যে জোগান প্রদান করছেন তার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের মাথার ঘাম পায়ে ফেলা পরিশ্রমের অর্থকে বৈধ প্রক্রিয়া তথা ব্যাংকিং চ্যানেলে দেশে পাঠাতে হবে। মুক্তি বা অন্য কোন চ্যানেলে অর্থ প্রেরণের প্ররোচনা থেকে দূরে থাকতে হবে।

তিনি কোরআন সুন্নাহ পরিষদকে কাছে এসে দেখার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, কোরআন সুন্নাহ পরিষদ সম্পূর্ণ রাজনীতিমুক্ত একটি প্লাটফর্ম, যেখানে প্রবাসীদের দুনিয়া ও আখেরাতের কল্যাণে নানামুখী কর্মসূচী গ্রহণ করা হয়।কোরআন সুন্নাহ পরিষদকে সকল দিক দিয়ে সহযোগিতা করার জন্য তিনি উপস্থিত সুধী এবং সর্বস্তরের প্রবাসীদের প্রতি আহ্বান জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *