Main Menu

মসজিদে নববীতে রমজানের প্রস্তুতি শুরু

ধর্ম ডেস্ক:
রমজানে মসজিদে নববীতে নারীদের ইফতার ও অন্যান্য ইবাদতের সুবিধার জন্য এখন থেকে প্রাথমিক প্রস্ততি নেওয়া শুরু হয়েছে। এর মাধ্যমে রমজান মাসে মসজিদে নববীতে ইবাদত পালনের ক্ষেত্রে নারীদের প্রদত্ত সবধরনের সেবার মান উন্নয়ন করা উদ্দেশ্য।

মসজিদে নববীতে মহিলাদের সেবা বিষয়ক সহকারী সেক্রেটারি, হানান আল-আরাভি এ বিষয়টি নিশ্চিত করেছেন বলে আল আরাবিয়ার খবরে বলা হয়েছে।তিনি মসজিদে নববীতে নারীদের ইফতার ও জিয়ারতের শর্ত, নিয়ন্ত্রণের পদ্ধতী সম্পর্কে জানিয়েছেন।

আল-আরাভি সেবার মান বাড়ানোর উপর জোর দেওয়ার কথা জানিয়েছেন। পাশাপাশি মসজিদে নববীতে মহিলাদের পরিষেবা প্রদানে অবদান রাখা সেক্টর এবং অলাভজনক সংস্থাগুলোর সমন্বিত ভূমিকার প্রশংসা করেছেন।

মসজিদে নববীতে আসন্ন রমজানে রোজাদার মহিলাদের জন্য সরবরাহ করা ইফতার ও খাবার প্যাকেটের সংখ্যা প্রায় ১২ লাখ ২৮ হাজার ৫০০ পর্যন্ত পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

রমজানে মসজিদে নববীতে নারীদের সেবার কাজ তত্ত্বাবধায়নের জন্য ২২ জন নারীকে নিয়োগ দেওয়া হয়েছে। রোজাদার নারীদের সেবা প্রদান করার জন্য নিয়োজিত থাকবেন ৫২৪ জন মহিলা স্বেচ্ছাসেবক।

মসজিদে নববীতে রমজানে নারীদের জিয়ারত বিষয়ক ব্যবস্থাপনা পারফরম্যান্স সিস্টেম বিকাশের জন্য একটি কর্মশালার আয়োজন করা হয়েছে বলে খবরে জানানো হয়েছে।

রমজান গুরুত্বপূর্ণ একটি মাস। এটি কোরআন নাজিলের মাস। এ মাসে যেকোনও ইবাদতের সওয়াব অন্য মাসের তুলনায় বেশি। তাই এ মাসে অন্য যেকোনও সময়ের তুলনায় মুসলমানদের মাঝে ইবাদতের আগ্রহ বেশি তৈরি হয়। মুসলমানদের অনেকেই মসজিদে নববীতে তারাবি নামাজও ইবাদতে অংশ নিয়ে থাকেন। বিশেষত রমজানের শেষ দশকে মসজিদে নববীতে ইতেকাফে অংশ নেন বিশ্বের বিভিন্ন দেশের মুসলমানরা।

সূত্র : আল আরাবিয়া






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *