Main Menu

ক্যালিফোর্নিয়ায় আবারও গুলির ঘটনায় সন্দেহভাজন গ্রেপ্তার

নিউজ ডেস্ক:
লস অ্যাঞ্জেলসে হামলার ৪৮ ঘণ্টার ব্যবধানে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ও আইওয়াতে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন নিহত হয়েছে। এর মধ্যে ক্যালিফোর্নিয়াতেই ৭জন মারা যায়।

সোমবার স্যান ফ্রান্সিসকো থেকে প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে হাফ মুন বে শহরে গুলিবর্ষণের এ ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

শহরটিতে গুলিবর্ষণের ঘটনায় বেশ কয়েকজন নিহতের পর সন্দেহভাজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে টুইটারে জানিয়েছে স্যান মাটেও কাউন্টি শেরিফের দপ্তর।

স্যান ফ্রান্সিসকো ক্রনিকল শেরিফ দপ্তরের বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনার প্রায় দুই ঘণ্টা পর এক ডেপুটি স্যান মাটেও কাউন্টি শেরিফ বিভাগের একটি সাবস্টেশনের পার্কিং লটে সন্দেহভাজন গুলিবর্ষণকারীর গাড়িটি দেখতে পান। তদন্তকারীরা সেখান থেকে ৬৭ বছর বয়সি ওই ব্যক্তিকে শান্তিপূর্ণভাবে নিজেদের হেফাজতে নিয়ে যায়।

গুলিবর্ষণে ব্যবহৃত অস্ত্রটিও তার গাড়ি থেকে উদ্ধার করা হয়।

এর আগে শনিবার রাতে হাফ মুন বে থেকে ৬৪০ কিলোমিটার দক্ষিণে লস অ্যাঞ্জেলেস কাউন্টির মন্টেরি পার্ক শহরে নির্বিচার গুলিবর্ষণের আরেকটি ঘটনা ঘটে, শেষ খবর পর্যন্ত ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে।

সবশেষ হামলায় অভিযুক্ত ৬৭ বছর বয়সি ঝাও চুনলিকে আটক করা হয়েছে। তবে কী কারণে হামলা চালানো হয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানতে পারেননি তদন্তকারীরা।

বন্দুক সহিংসতা বেড়েই চলেছে যুক্তরাষ্ট্রে।

যুক্তরাষ্ট্রের গবেষণা সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইট অনুসারে, গত বছর যুক্তরাষ্ট্রে গণহারে গুলি চালানোর ৬৪৭টি ঘটনা ঘটেছে। এসব ঘটনায় একজন বন্দুকধারীর গুলিতে অন্তত চারজন নিহত বা আহত হয়েছেন। ২০২২ সালে যুক্তরাষ্ট্রজুড়ে ৪৪ হাজারেরও বেশি মানুষ গুলিতে মারা গেছেন। যার মধ্যে অর্ধেকেরও বেশি ছিল আত্মহত্যা।

লস অ্যাঞ্জেলেসের এ ঘটনা নিয়ে যুক্তরাষ্ট্রে এক মাসেই পঞ্চমবারের মতো বন্দুক হামলার ঘটনা ঘটে। টেক্সাসের উভালদে গত মে মাসে একটি স্কুলে বন্দুক হামলায় ২১ জন নিহত হওয়ার পর সবচেয়ে প্রাণঘাতী হামলার ঘটনা এটি। এর আগে গত নভেম্বরে কলোরাডোর একটি নাইটক্লাবে বন্দুক হামলার ঘটনায় পাঁচজন নিহতের ঘটনা ঘটেছিল।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *