Main Menu

এবার মাইক পেন্সের বাড়িতে মিলল গোপন নথি

নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের পর এবার সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের বাড়ি থেকে গোপন নথি উদ্ধার করা হয়েছে। ট্রাম্প ও বাইডেনের পর মার্কিন সরকারের শীর্ষ পদে সেবা দেওয়া কর্মকর্তাদের বাড়িতে গোপন নথি মিলল।

এর আগে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়ি থেকেও বেশ কিছু গোপন নথি উদ্ধার করা হয়। বুধবার (২৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে মাইক পেন্সের ইন্ডিয়ানার বাড়িতে একজন আইনজীবী ওই নথিগুলো আবিষ্কার করেন। পরে সেগুলো যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)-এর কাছে হস্তান্তর করা হয়।

এর আগে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়ি থেকেও এর আগে এমন গোপন নথি উদ্ধার করা হয়েছিল। এর জেরে তদন্তকারীরা ইতোমধ্যে বাইডেন এবং ট্রাম্পের কাছ থেকে নথি উদ্ধারের বিষয়ে অনুসন্ধান করছেন।

এছাড়া নথি অপব্যবহারের অভিযোগে ফৌজদারি তদন্তের মুখোমুখি হয়েছেন ট্রাম্প। অন্যদিকে পেন্সের প্রতিনিধিরা যুক্তরাষ্ট্রের ন্যাশনাল আর্কাইভসকে নথিগুলোর বিষয়ে সতর্ক করে একটি চিঠি পাঠিয়েছেন।

পেন্সের একজন সহযোগী বিবিসির মার্কিন অংশীদার সিবিএস নিউজকে বলেছেন, উদ্ধারকৃত নথিগুলো পেন্সের বাড়ির একটি অনিরাপদ এলাকায় বাক্সে সংরক্ষণ করা ছিল। নথিগুলো প্রথমে ভার্জিনিয়ায় পেন্সের বাড়িতে নিয়ে যাওয়া হয় এবং পরে ইন্ডিয়ানাতে পাঠানো হয়েছিল বলে মনে করা হচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *