Main Menu

সৌদিপ্রবাসী বাংলাদেশিদের অপরিচিত ফোন কলে তথ্য না দেওয়ার অনুরোধ

নিউজ ডেস্ক:
সৌদি আরবে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের অপরিচিত ফোন কলে ব্যক্তিগত তথ্য বা ব্যাংকের তথ্য শেয়ার না করার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তির উদ্ধৃতি দিয়ে দূতাবাস বলছে, সৌদি নাগরিক ও প্রবাসীদের কাছে কিছু সন্দেহজনক ফোন কল আসছে। এ কল সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে করা হচ্ছে বলে দাবি করা হচ্ছে। যারা কল করছে তারা বসবাসের অনুমতি (ইকামা) ও অন্যান্য জরুরি বিষয় আপডেটের কথা বলে আবশির অ্যাকাউন্ট ও ব্যাংক অ্যাকাউন্টের নম্বর ও কোড সরবরাহ করার জন্য অনুরোধ করছে।

ফোন কলে বলা হচ্ছে, জরুরি তথ্য বা কোড সরবরাহ না করলে নিরাপত্তাজনিত সমস্যার সম্মুখীন হতে হবে। তাদের কথা মতো ব্যাংক বা আবশির অ্যাকাউন্টের কোড বা অন্যান্য তথ্য দিলে করলে অগোচরেই ব্যাংক থেকে টাকা উত্তোলন করে নেওয়া হচ্ছে।

সৌদি নাগরিক বা প্রবাসীদের ফোন নম্বরে এই সন্দেহজনক ফোন কল এবং বার্তা আসছে একটি চক্র থেকে, যাদের বেশিরভাগের অবস্থানই অন্য দেশে। সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে সচেতনতামূলক প্রচার চালিয়েছে।

এ অবস্থায় কোনো অপরিচিত ব্যক্তির কলে ব্যাংকের যেকোনো ধরনের তথ্য আপডেট, ব্যক্তিগত তথ্য বা ব্যক্তিগত আবশির অ্যাকাউন্টের কোনো তথ্য কারও সঙ্গে শেয়ার না করার বিষয়ে সাবধানতা অবলম্বন করার জন্য প্রবাসীদের অনুরোধ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস। প্রয়োজনে এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো যেতে পারে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *