Main Menu

ইসলামী ও ধর্মীয় শিক্ষার অভাবে মানুষ বিপদগামী হচ্ছে: মুফতী ফয়জুল করিম

নিউজ ডেস্ক:
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়বে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম বলেছেন, নিজেকে ইসলামের পথে পরিচালনা করতে এবং আলোকিত সমাজ গড়তে আত্মশুদ্ধি ছাড়া সম্ভব না। আগে নিজেকে শুধরাতে হবে, তারপর সমাজ, তারপর রাষ্ট্র। ইবাদতের পূর্বশর্ত আত্মশুদ্ধি করা, যার মধ্য দিয়ে অহঙ্কার, হিংসা এবং আমিত্ব দূর হয়। সোমবার (১৬ জানুয়ারী) রাতে সিলেট আলীয়া মাদরাসা মাঠে ২য় দিনের মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন ইসলামী ও ধর্মীয় শিক্ষার অভাবে ছাত্রছাত্রীরা বিপদগামী হচ্ছে। ধর্মীয় শিক্ষার অভাবে অনেক মানুষ অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। ইসলামী ও নৈতিক শিক্ষার অভাবে সামাজিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। সামাজিক অবক্ষয়ের মারাত্মক অবনতির ফলে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে যুব সমাজ। এতে দিন দিন বেড়েই চলেছে অমানবিকতা, নীতি-নৈতিকতা, মূল্যবোধ, ধর্মীয় শিক্ষা, পারিবারিক শিক্ষার অভাবে এমন অপরাধ সংগঠিত হচ্ছে বলে মনে করেন।

তিনি আরো বলেন ইসলাম ও দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। ভবিষ্যৎ প্রজন্মকে নাস্তিক বানানোর গভীর ষড়যন্ত্র নিয়ে শিক্ষা সিলেবাসে আমূল পরিবর্তন আনা হয়েছে। ইসলামী শিক্ষাকে সিলেবাস থেকে বিতাড়ন করা হয়েছে। ডারউইনের নাস্তিক্যবাদী শিক্ষা সিলেবাসে সংযোজন করে ছাত্রছাত্রীদেরকে নাস্তিক বানানোর গভীর ষড়যন্ত্র চলছে। তিনি ইসলামবিরোধী যেকোনো ষড়যন্ত্র ও চক্রান্ত থেকে সরকারকে ফিরে আসার আহ্বান জানান, অন্যথায় দেশের জনগন নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে ইনশাআল্লাহ।

মুফতী ফয়জুল করিম বলেন, আমাদের দেশে রাষ্ট্রীয়ভাবে মূল্যবোধ চর্চার কোনো ব্যবস্থা নেই। ব্যক্তি জীবনে যতটুকু ইসলাম আছে তাও ধ্বংস করার চক্রান্ত চলছে। স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত কোথাও ইসলামী মূল্যবোধের চর্চার কোনো ব্যবস্থা নেই। ধর্মের পাশাপাশি মূল্যবোধ জাগ্রত করার জন্য সরকারিভাবে উদ্যোগ গ্রহণ করতে হবে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করে মূল্যবোধ শিক্ষা দিতে হবে।

হাফিজ মাওলানা মাহমুদুল হাসানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুফতি ওমর ফারুক সন্ধীপী খলিফা আল্লামা আহমদ শফি (রাহ.), হযরত মাওলানা ড. মোস্তাক আহমদ ঢাকা, অধ্যক্ষ হাফিজা মাওলানা ইউনুস আহমদ পীর সাহেব খুলনা, হয়রত মাওলানা মমতাজ উদ্দিন বড়দেশী মুহতামিম, জামিয়া ইসলামী দারুস হাদিস রাজাগঞ্জ, কানাইঘাট, হযরত মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী রাজু, মুফতী সাঈদ আহমদ, মাওলানা আমির উদ্দিন, মাওলানা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *