Main Menu

৬০০ ইউক্রেনীয় সেনাকে হত্যার দাবি রাশিয়ার, যা বলছে কিয়েভ

আন্তর্জাতিক ডেস্ক:
ইউক্রেনের পূর্বাঞ্চলে হামলা চালিয়ে ছয় শতাধিক ইউক্রেনীয় সেনাকে হত্যার দাবি করেছে রাশিয়া। রাশিয়ার এমন দাবিকে প্রত্যাখ্যান করে ইউক্রেন বলছে, হামলায় এই সেনাদের হত্যার দাবি অপপ্রচার।

রবিবার ক্রামাটর্স্ক শহরে দুটি ভবনে হামলা চালিয়ে এসব ইউক্রেনীয় সেনাকে হত্যা করার দাবি করে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে

তবে রুশ দাবির বিষয়ে রবিবার রাতে এক সাক্ষাৎকারে ইউক্রেনের সামরিক বাহিনীর মুখপাত্র সেরহিই চেরেভাতি বলেন, এটি রাশিয়ার আরেকটি অপপ্রচার।

এর আগে মস্কো কোনো প্রমাণ দাখিল ছাড়াই দাবি করে, পশ্চিমের শহর ক্রামাতোরস্কে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের ৬০০ সেনা হত্যা করা হয়েছে।

মস্কো বলেছে, নতুন বছরের প্রাক্কালে রাশিয়ার সেনাঘাঁটিতে ইউক্রেনের হামলায় সেনাদের নিহত হওয়ার ঘটনার প্রতিশোধ নতুন এই হামলা।

এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইউক্রেনীয় সেনাদের অবস্থান সম্পর্কিত নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে এই হামলা চালিয়ে ৬০০ সেনা হত্যা করা হয়েছে। দুইটি ভবনে ইউক্রেনের ১৩০০ সেনা ছিল। দুটির ভবনের একটিতে সাত শতাধিক এবং অপর ভবনে ছয় শতাধিক ইউক্রেনীয় সেনা অবস্থান করছিল।

বিবৃতিতে বলা হয়েছে, সাময়িক সেনা অবস্থানে রাশিয়ার বড় ধরনের ক্ষেপণাস্ত্র হামলায় ৬ শতাধিক ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে। মাকিভকাতে ৮৯ রাশিয়ার সেনা নিহতের ঘটনার প্রতিশোধ হিসেবে এই হামলা চালানো হয়েছে। সে সময় ইউক্রেন দাবি করে, তাদের হামলায় রাশিয়ার ৪০০ সেনা নিহত বা আহত হয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *