Main Menu

সিলেট ট্রেনের টিকিট কিনেছেন ‘হিলারি ক্লিনটন’!

নিউজ ডেস্ক:
আমেরিকার সাবেক ফাস্ট লেডি হিলারি ক্লিনটনের নামে কাটা হলো বাংলাদেশের একটি আন্তঃনগর ট্রেনের টিকিট! পরে খোঁজ নিয়ে জানা যায়, সেই বিশেষ টিকিটটি হিলারি ক্লিনটন কাটেননি, কেটেছে কালোবাজারিরা।

কুলাউড়া রেল স্টেশন সূত্র জানায়, সিলেট থেকে ঢাকা আসতে রেলস্টেশনে গিয়ে টিকিট না পেয়ে কালোবাজারির কাছ থেকে অতিরিক্ত মূল্যে টিকিট কেনেন এক কলেজছাত্র। অনলাইনে কাটা ওই টিকিটে পারাবত আন্তঃনগর এক্সপ্রেসের যাত্রীর নামের জায়গায় লেখা ছিল ‘HILARY CLINTON ’(হিলারি ক্লিনটন)।

শনিবার বিকালে মৌলভীবাজারের কুলাউড়া জংশন রেলস্টেশনে এ ঘটনা ঘটে। এমন ঘটনায় অবাক ওই কলেজছাত্র। টিকিটে উল্লিখিত মুঠোফোন নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে সেটি বন্ধ পাওয়া যায়।

রোববার এ বিষয়ে যোগাযোগ করা হলে কুলাউড়া জংশন রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশনমাস্টার রোমান আহমেদ বলেন, কালোবাজারিরা ফেইক (মিথ্যা) নামে এমনটি করেছে। রেলওয়ের অ্যাপে অনলাইনে আইডি খুলতে হলে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) নম্বর, মুঠোফোন নম্বর ও ইমেইল ঠিকানা লাগে। নিয়মানুযায়ী, অনলাইনে একটি আইডি থেকে সপ্তাহে চারবারের বেশি টিকিট কাটা যায় না। একটি মোবাইল সিম কিনতে এখন একশত টাকার বেশি লাগে না। কালোবাজারিরা বিভিন্ন অপারেটরের একাধিক সিম কার্ড ব্যবহার করে অনেক আইডি খোলে। এ ক্ষেত্রে একই এনআইডি অথবা একাধিক এনআইডিও ব্যবহার করেন। ভুয়া নামে খোলা আইডির বিপরীতে টিকিট কেটে চড়ামূল্যে বিক্রি করে তারা। অনলাইনের সফটওয়্যারে এনআইডি যাচাইয়ের (ভেরিফাই) সুযোগ নেই। এ কারণে কালোবাজারিরা এই সুযোগ নিজেদের খেয়ালখুশি মতো কাজে লাগান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *