Main Menu

সিলেট লেখক ফোরামকে সম্মাননা প্রদান করায় কৃতজ্ঞতা

নিউজ ডেস্ক:
ইউএস-বাংলা সাহিত্য সম্মেলনে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও সম্মাননা প্রদান অনুষ্ঠান-২০২২ এ বাংলা সাহিত্য সংস্কৃতি ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় সিলেট লেখক ফোরামসহ চার সাহিত্য সংগঠনকে দেয়া হলো সম্মাননা। এজন্য সংস্থার নেতৃবৃন্দের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, সাধারণ সম্পাদক এডভোকেট ডক্টর জিয়াউর রহিম শাহিন। তারা বলেন এ অর্জন সিলেটবাসীর। তারা এ সম্মাননা সিলেটবাসীর জন্য উৎসর্গ করে আরও বলেন এর মাধ্যমে আমাদের দায়িত্ববোধ আরও বেড়ে গেলো।
উল্লেখ্য বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখায় আরও যেসব সংগঠনকে সম্মাননা দেয়া হলো তারা হলো সাইক্লোন সিলেট, সিলেট লেখিকা সংঘ ও ছড়ালয়।
২৬ ডিসেম্বর সোমবার সিলেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন সংস্থার প্রতিষ্ঠাতা কবি ও সংগঠক শাহ্ মোঃ সফিনূর।
দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও দানবীর রাগীব আলী।
দুই পর্বে স্বাগত বক্তব্য রাখেন কবি মোশাররফ হোসেন মুছা ও কবি লুৎফুর রহমান তারেক।
প্রধান অতিথির বক্তব্য রাখেন যথাক্রমে লেখক গবেষক ও কবি মাহমুদুল হাসান নিজামী, তারুণ্যের কবি রেজাউদ্দিন স্টালিন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট আবৃত্তিকার টিটো মুন্সী, কবি নজরুল ইসলাম বাঙালি, ছড়াকার আতিক হেলাল, অধ্যক্ষ কবি কালাম আজাদ, ভারত থেকে আগত কবি অগ্নিশিখা, ড. কামাল উদ্দিন ও ড. মনোজিৎ রায়, কবি ও গবেষক দীনুল ইসলাম বাবুল, অধ্যাপক আহবাব খান, ডা: জহিরুল ইসলাম অচিনপুরী, সামারীন দেওয়ান, কবি ও লেখক নাজমুল ইসলাম মকবুল, কবি নাজমুল আনসারীসহ দেশ-বিদেশের বিশিষ্ট কবি সাহিত্যিকগণ।
সঞ্চালনায় ছিলেন শোয়াইব আহমেদ, জাহানারা রেখা, মোশাররফ হোসেন মুছা, কবি লুৎফুর রহমান তারেক।
আবৃত্তিকার টিটো মুন্সীর আবৃত্তির মূর্ছনায় মেতে উঠেন হলভর্তি দর্শক শ্রুতারা।
বক্তারা তাদের বক্তব্যে সিলেটের সাহিত্যের ইতিহাস ঐতিহ্যের কথা স্মরণ করেন এবং ইউএস-বাংলা সাহিত্য সম্মেলনের নান্দনিক এই আয়োজনের জন্য ধন্যবাদ জানান। সিটি মেয়র আরিফুল হক চৌধুরী এরকম সাহিত্য সংগঠনকে পৃষ্ঠপোষকতা প্রদানের প্রতিশ্রুতি দেন।
আলোচনা পর্ব শেষে বাংলা সাহিত্য সংস্কৃতি ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় সিলেট লেখক ফোরাম, বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখায় সাইক্লোন সিলেট, সিলেট লেখিকা সংঘ ও ছড়ালয় (সিলেট) কে বিশেষ সম্মাননা ও দেশ-বিদেশের তিন শতাধিক কবি-সাহিত্যিগণকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *