Main Menu

ঢাকায় প্রবেশে অন অ্যারাইভাল ভিসা পাবে সৌদি নাগরিকরা

বিদেশবার্তা২৪ ডেস্ক:
বাংলাদেশে ঢুকতে সৌদি নাগরিকদের আর আগাম ভিসার দরকার হবে না। এ দেশে পৌঁছানোর পরে অন অ্যারাইভাল ভিসা দেয়া হবে তাদের। অর্থ্যাৎ সৌদি আরবের নাগরিকরা বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে রাজধানী ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অন অ্যারাইভাল ভিসা পাবে।

সোমবার ঢাকায় নিযুক্ত সৌদি আরবের দূতাবাস এই ঘোষণা দিয়েছে। সৌদি গেজেট এ খবর জানিয়েছে।

টুইটারে সৌদি দূতাবাস এক বিবৃতির মাধ্যমে এই ঘোষণা দিয়েছে। তারা বলেছে, বাংলাদেশ কর্তৃপক্ষ সৌদি নাগরিকদের দেশে প্রবেশে অন অ্যারাইভাল ভিসার অনুমোদন দিয়েছে।

তবে টুইটারে বাংলাদেশের অপর আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি নাগরিকরা এই অন অ্যারাইভাল ভিসা সুবিধা পাবে কিনা তা উল্লেখ করা হয়নি।

সৌদি দূতাবাসের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশে প্রবেশ করতে ইচ্ছুক সৌদি নাগরিকদের জন্য অন অ্যারাইভাল ভিসা দিতে রাজি হয়েছে বাংলাদেশি কর্তৃপক্ষ। ভ্রমণকারীরা ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে (শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর) পৌঁছানোর পরে ভিসা পেতে পারেন।

এ বিষয়ে যেকোনো সমস্যা কিংবা প্রয়োজনে দূতাবাসের পক্ষ থেকে দেওয়া ফোন নম্বর বা ইমেইলে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গত ৪ ডিসেম্বর বাংলাদেশ ভ্রমণে আগ্রহী সৌদি আরবের নাগরিকদের রিয়াদে বাংলাদেশ দূতাবাস বা জেদ্দাহ কনস্যুলেট জেনারেল থেকে প্রয়োজনীয় ভিসা সংগ্রহের নির্দেশনা দিয়েছিল। সোমবারের এই ঘোষণায় আগের নির্দেশনা বাতিল হয়ে যাবে। বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে সৌদি নাগরিকদের আগে থেকে ভিসা সংগ্রহ করা লাগবে না। বিমানবন্দরে পৌঁছে তারা অন অ্যারাইভাল ভিসা সুবিধা পাবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *