Main Menu

স্পেনে কোটি টাকার ‘ক্রিসমাস’ লটারি বিজয়ী দুই অভিবাসী বন্ধু

নিউজ ডেস্ক:
চলতি বছর স্পেনের বিখ্যাত ক্রিসমাস লটারির দ্বিতীয় পর্বে বিজয়ী হয়েছেন প্রবাসী দুই বন্ধু। এক লাখ ২৫ হাজার ইউরো বা এক কোটি ২৫ লাখ টাকা সমমানের এই অর্থ জিতে নিয়েছেন ইব্রাহিম নামের এক ব্যক্তি এবং তার বন্ধু মোদি। মাত্র কয়েক বছর আগে আফ্রিকার দেশ গাম্বিয়া থেকে স্পেনে এসেছেন তারা।

প্রতিবছর ক্রিসমাসে পুরো স্পেন ‘গোর্ডো’ নামক এক লটারির আনন্দে মাতে। এবার সর্বমোট ২৭ বিলিয়ন ইউরো সমমানের অর্থ লটারিতে ব্যয় করেছে স্পেনে বসবাসরতরা।

তবে এই লটারিটি অন্যান্য সাধারণ লটারির চেয়ে একটু ভিন্ন। অন্য লটারিগুলোতে দেখা যায় একজন বা দুইজন ব্যক্তি বেশ বড় সংখ্যক অর্থ বা ‘জ্যাকপট জিতে নেন। কিন্তু এই ক্রিসমাস লটারিতে সারা দেশ থেকে আসা বিজয়ীদের কয়েক ধাপে কোটি টাকার উপর প্রদান করা হয়।

২০২২ সালের ক্রিসমাসে লটারির প্রথম দফায় এবার সবচেয়ে বেশি অর্থ জিতে নিয়েছে বার্সেলোনা অঞ্চলের ভাগ্যবান বিজয়ীরা। তারা সর্বমোট ১৫৬ মিলিয়ন ইউরো পেয়েছেন। তবে এবার লটারির দ্বিতীয় পর্ব নিয়ে চলছে স্পেন জুড়ে ব্যাপক আলোচনা।

লটারির দ্বিতীয় পর্বে বিজয়ী হয়েছেন দেশটির কাতালুনিয়া অঞ্চলের ওলট এলাকার দুইজন বাসিন্দা। তারা উভয়ই এক লাখ ২৫ হাজার ইউরো বা বা এক কোটি ২৫ লাখ টাকা সমমানের অর্থ জিতেছেন। কাতালুনিয়া অঞ্চলের এই দুই ভাগ্যবান ব্যক্তির মধ্যে একজন দেশটিতে সদ্য আসা অভিবাসী এবং আরেকজন সাবেক।

জয়ী এই দুই ব্যক্তি এক অপরের বন্ধু। অভিবাসী ইব্রাহিম এবং তার বন্ধু মোদি লটারির ঠিক দুদিন আগে ০৪৭৪ সংখ্যার টিকেট কিনেছিলেন।

ইব্রাহিম প্রথমবারের মতো ক্রিসমাস লটারিতে অংশগ্রহণ করেন৷ মূলত তার বন্ধু তাকে অংশগ্রহণে উৎসাহিত করেন। পরবর্তীতে যেটি দুইজনের ভাগ্যের চাকা ঘুরিয়ে দেয়। কারণ ড্রতে দেখা যায় তারা দুইজনই এক কোটি ২৫ লাখ টাকা করে জিতে নেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *