Main Menu

কানাডায় প্রচণ্ড তুষারঝড়, বাতিল হচ্ছে বিমানের ফ্লাইট

বিদেশবার্তা২৪ ডেস্ক:
কানাডার প্রশান্ত মহাসাগর উপকূলীয় ভ্যানকুভার এলাকায় ভয়াবহ তুষার ঝড়ে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। এছাড়াও প্রচন্ড তুষার ঝড়ের কারণে বাতিল করা হচ্ছে বিমানের ফ্লাইট।

গতকাল মঙ্গলবার ব্রিটিশ গণমাধ্যম রয়টার্স এর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার ওই এলাকায় যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে এবং বিমানের শত শত ফ্লাইট বাতিল হয়েছে।

এয়ারলাইন ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট অ্যাওয়ারের তথ্য মতে, মঙ্গলবার বিমানের ২০০ ফ্লাইট বাতিল হয়েছে এবং ৬৭টি ফ্লাইট বিলম্বিত হয়।
ভাঙ্কুভারে অবস্থিত কানাডার দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর। খ্রিস্টানদের সবচেয়ে বড় উৎসব ক্রিসমাস ডে’র কয়েকদিন আগে এই দুর্যোগপূর্ণ অবস্থা দেখা দিল।

প্রশান্ত মহাসাগরের নিম্নচাপ এবং আর্কটিক এলাকা থেকে বয়ে আসা প্রচণ্ড ঠাণ্ডা বাতাস ভাঙ্কুভার অঞ্চলকে মারাত্মক রকমের শীতার্ত অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। সেখানকার তাপমাত্রা বর্তমানে মাইনাস ২৫ ডিগ্রিতে রয়েছে। ক্রিসমাস ডে’র আগ পর্যন্ত এ অবস্থা চলতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

এনভায়রনমেন্ট কানাডা চরম ঠাণ্ডা, তুষারপাত এবং আর্কটিক এলাকা থেকে বায়ুপ্রবাহের সতর্কতা জারি করেছে। লোকজনকে গরম কাপড় পরে ঘরের ভেতরে থাকার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি এরকম মারাত্মক অবস্থায় আগামী কয়েকদিন গাড়ি নিয়ে বের না হওয়ার অনুরোধ জানিয়েছে এনভায়রনমেন্ট কানাডা। সূত্র : রয়টার্স।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *