Main Menu

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে অভিবাসী দিবস উদযাপন

নিউজ ডেস্ক:
‘থাকবো ভালো, রাখবো ভালো দেশ; বৈধ পথে প্রবাসী আয়-গড়বো বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

স্থানীয় সময় সোমবার (১৯ ডিসেম্বর) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। পরে সংক্ষিপ্ত আলোচনায় রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান কনস্যুলেটে আগত সকল সেবাপ্রার্থীকে আন্তর্জাতিক অভিবাসী দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বাংলাদেশের ভাষা, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার মাধ্যমে বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য রাষ্ট্রদূত সবাইকে ধন্যবাদ জানান। এছাড়া রাষ্ট্রদূত সকলকে বৈধ পথে রেমিটেন্স পাঠাতে উৎসাহিত করেন।

এসময় শুভেচ্ছা বক্তব্যে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, অভিবাসীরা বাংলাদেশে রেমিটেন্স পাঠানোর মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল করার পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। বৈধ উপায়ে রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রে সরকার ঘোষিত বিভিন্ন প্রণোদনার বিষয়ে তিনি সকলকে অবহিত করেন। দেশের অব্যাহত অগ্রযাত্রা ও সমৃদ্ধির লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ জানান।

কনস্যুলার সেবা নিতে আসা বিপুল প্রবাসী এ অনুষ্ঠানে অংশ নেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *