Main Menu

বিশ্বকাপের ফাইনাল দেখতে কাতার যাওয়া হলো পগবার

স্পোর্টস ডেস্ক:
চার বছর আগে বিশ্বকাপের ফাইনালে গোল করেছিলেন তিনি। ক্রোয়েশিয়ার বিপক্ষে মিডফিল্ডার পল পগবার গোলে বিশ্বকাপের শিরোপা জিতেছিলো ফ্রান্স। সেই পগবা এবার বিশ্বকাপই খেলতে পারেননি। ইনজুরির কারণে বিশ্বকাপের আগেই ছিটকে পড়েন।

এবার দল যখন ফাইনালে উঠলো, গত আসরের নায়ক স্বাভাবিকভাবেই গ্যালারিতে উপস্থিত থেকে ম্যাচটি সরাসরি উপভোগ করতে চাইতে পারেন। তারওপর, ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সরাসরি বলেছেন, ইনজুরির কারণে যে সব ফুটবলার খেলতে পারেননি, তাদেরকে যেন আনা হয় বিশ্বকাপের ফাইনাল দেখার জন্য।

কেউই চাইবে না বিশ্বকাপের ফাইনালের মত একটি ম্যাচ মিস করতে। পল পগবাও মিস করতে চাইলেন না। কিন্তু তার ইচ্ছা অপূর্ণই থেকে যাচ্ছে। তার বর্তমান ক্লাব জুভেন্টাস কোনোভাবেই পল পগবাকে বিমান ভ্রমণের অনুমতি দেবে না, এ কারণে।

ডান হাঁটুর ইনজুরি থেকে সেরে উঠতে না উঠতেই মাসল ইনজুরিতে পড়েন পগবা। যে কারণে বিশ্বকাপের দলে থাকতে পারেননি তিনি। ফাইনাল দেখতে গেলে তো আর খেলতে নামতে হবে না পগবাকে। গ্যালারিতে বসেই ফাইনালটা দেখতে চেয়েছিলেন তিনি; কিন্তু সে সুযোগই পাচ্ছেন না তিনি।

ইনজুরির কারণে এবারের বিশ্বকাপে ফ্রান্স দলে পায়নি বেশ কয়েকজন তারকা ফুটবলারকে। যেমন এনগোলা কন্তে, করিম বেনজেমা, পল পগবা, প্রেসনেল কিম্পেম্বেসহ প্রায় ৭-৮জনকে। দলে না থাকলেও তাদেরকে ভুলে যাননি ফ্রান্স প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। তিনি দলের বাইরে থাকা এসব ফুটবলারকে দাওয়াত দিতে চেয়েছেন দোহায় আসার জন্য।

কিন্তু জুভেন্টাসের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, মিডফিল্ডার পল পগবাকে ইনজুরি থেকে মুক্ত না হওয়া পর্যন্ত কোথাও বিমান ভ্রমণের অনুমতি দেয়া হবে না।

কাতার যেতে না পারলেও এমবাপেদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন পগবা। আশা প্রকাশ করেছেন, আবারও বিশ্বচ্যাম্পিয়ন হয়ে ফিরে আসবে তার দেশ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *