Main Menu

নগরীর ১৮ নং ওয়ার্ড কমিটি স্থগিত

ডেস্ক রিপোর্ট : নগরীর বিভিন্ন ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। এর ধারাবাহিকতায় নগরের ১৮ নং ওয়ার্ডে সম্মেলন অনুষ্ঠিত হয় সোমবার রাতে। সম্মেলনে নিজের পছন্দের ব্যক্তিকে সাধারণ সম্পাদক করতে গিয়ে তোপের মুখে পরে সম্মেলনস্থল থেকে দৌঁড়ে পালিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। তবে পরিস্থিতি স্বাভাবিক করতে ঘোষিত কমিটি স্থগিত করেছেন নগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

জানা যায়- সোমবার রাত ৮ টায় সিলেট মহানগরের ১৮ নং ওয়ার্ডের সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। আর প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন শুরু হয় রাত ১০ টায়। নগরের মিরাবাজার আগপাড়ার কো অপারেটিভ মাঠে অনুষ্ঠিত কাউন্সিলে সভাপতি ও সম্পাদক পদে কারা প্রার্থী তাদের নাম সংগ্রহ করা হয়। এসময় সভাপতি পদে ৪ জন ও সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থিতা ঘোষণা করেন। এসময় প্রার্থীরা ঐক্যমতে পৌঁছাতে পারেন নি। ফলে ভোটের প্রয়োজনীয়তা দেখা দেয়। একই পদ্ধতি অবলম্বন করে অন্যান্য ইউনিটের কমিটি গঠনে ভোটের মাধ্যমে নেতৃত্ব বাঁছাই করতে তৎপর থাকতেন জাকির। কিন্তু এ ওয়ার্ডে ভোটে যেতে নারাজ তিনি। কারণ নিজের পছন্দের ব্যক্তিকে নেতৃত্বে নিয়ে আসতে পারবেন না এমন শঙ্কায় ভোটের পদ্ধতি অবলম্বন করেন নি। পরবর্তীতে কমিটি গঠনে শীর্ষ নেতৃবৃন্দের কাছে দায়িত্ব তুলে দেন প্রার্থীরা। এসময় শীর্ষ দুই পদসহ তিন পদে নেতৃত্ব নির্ধারণ করা হয়। কিন্তু সাধারণ সম্পাদক পদে শফিকুল ইসলাম আলকাছ প্রার্থিতা ঘোষণা না করেও অধ্যাপক জাকিরের চমকে সম্পাদক হয়ে যান। এমন পরিস্থিতিতে নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ভাংচুর শুরু করলে সম্মেলনস্থল থেকে পালিয়ে যান অধ্যাপক জাকির। আর নেতাকর্মীদের তোপের মুখে পড়ে কমিটি স্থগিত করে আসেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। ভাংচুর কান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং ৩ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন- আমরা সুন্দরভাবে সম্মেলন করেছি। কমিটিও ঘোষণা করেছি।

কেন ভোটে যাননি এ প্রশ্নের জবাবে তিনি বলেন- কমিটিতে ঝামেলা আছে এজন্য আমরা ভোটে যাইনি। প্রার্থীরা আমাদের উপর দায়িত্ব ছেড়ে দিয়েছে।

প্রার্থী হন নি এমন ব্যক্তিকে সাধারণ সম্পাদক করা হয়েছে এ প্রশ্নের জবাবে অধ্যাপক জাকির বলেন- সকল প্রার্থীরা আমাদের উপর দায়িত্ব দিয়েছেন। আমরা যা সিদ্ধান্ত নেব তারা মেনে নেবে। আমরাও কমিটি ঘোষণা করেছি।

কমিটি স্থগিত করা হয়েছে এমন তথ্য উত্থাপন করলে তিনি বলেন- এ তথ্য আমার কাছে নেই। যে কমিটি ঘোষণা দেয়া হয়েছে। তারাই নেতৃত্বে এসেছে।

এসব বিষয়ে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন- সম্মেলনে আমরা কমিটি ঘোষণা করলে কিছু বিশৃঙ্খলা হয়। এসময় সেক্রেটারি আমাদের রেখে চলে যান। পরবর্তীতে আমরা কমিটি স্থগিত করে এসেছি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *