Main Menu

শিগগির ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে এয়ার অ্যাস্ট্রা

শিগগির ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে এয়ার অ্যাস্ট্রা
নিউজ ডেস্ক:
দেশের মাটিতে ইতোমধ্যে প্রথম এয়ারক্রাফট এসে পৌঁছেছে বাংলাদেশি এয়ারলাইন্স প্রতিষ্ঠান এয়ার অ্যাস্ট্রার। ফ্লাইট পরিচালনার জন্য গত বছরেই বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) থেকে অনুমোদন পেয়েছিল বিমান সংস্থাটি। শিগগিরই ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রবিবার (৯ অক্টোবর) এয়ার অ্যাস্ট্রা জানায়, এটিআর ৭২-৬০০ (S2-STB) মডেলের এয়ারক্রাফটটি সম্প্রতি দেশে এসেছে।

এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ জানিয়েছেন, এয়ার অ্যাস্ট্রা চারটি এটিআর ৭২-৬০০ মডেলের প্লেন লিজ নিয়েছে। যাত্রা শুরুর প্রথম দিন থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটের প্রতিটি বিমানবন্দরেই ফ্লাইট চালাবে এয়ার অ্যাস্ট্রা। আর বাকি তিনটি এয়ারক্রাফটও শিগগরিই দেশে পৌঁছাবে।

নতুন বিমান সংস্থাটি জানায়, বুলগেরিয়ার সোফিয়া থেকে বুধবার (৫ অক্টোবর) রওনা হয়ে মিশরের কায়রো, ওমানের মাস্কাট ও ভারতের আহমেদাবাদ হয়ে দেশে পৌঁছেছে এয়ারক্রাফটটি।

এয়ার অ্যাস্ট্রা ২০২১ সালের মাঝামাঝি সময়ে বেবিচকের কাছে এয়ারলাইন্স প্রতিষ্ঠান হিসেবে তালিকাভুক্তি ও ফ্লাইট পরিচালনার আবেদন জমা দেয়। ওই বছরের ৪ নভেম্বর তারা এনওসি পায়। প্রাথমিকভাবে ২০২২ সালের ফেব্রুয়ারি শেষ সপ্তাহে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করেছিল তারা। কিন্তু করোনা ও বিমানবন্দরে উড়োজাহাজ রাখার স্থান সংকটের কারণে ফ্লাইট পরিচালনা শুরু করতে পারেনি প্রতিষ্ঠানটি।

হারুন অর রশিদ নামের একজন বাংলাদেশি ব্যবসায়ী এয়ার অ্যাস্ট্রার অর্থায়ন করছেন। তিনি জাপানে বসবাস করেন বলে জানা গেছে। শাহজালালে স্থান সংকট হওয়ায় এয়ার অ্যাস্ট্রাকে আপাতত ঢাকার বাইরে চট্টগ্রাম কিংবা সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে পার্কিং স্টেশন করতে বলা হয়েছে। বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এসব তথ্য জানা গেছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *