Main Menu

মালদ্বীপে বাংলাদেশিদের সাথে হাইকমিশনের মতবিনিময় সভা

মালদ্বীপে বাংলাদেশিদের সাথে হাইকমিশনের মতবিনিময় সভা
নিউজ ডেস্ক:
মালদ্বীপে বাংলাদেশী প্রবাসীদের সাথে হাইকমিশনের প্রতিনিধিদলের মতবিনিময় সভা মাফুসী আইল্যান্ডে স্থানীয় বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়েছে্য়

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদের নেতৃত্বে হাইকমিশনের একটি প্রতিনিধিদল মাফুসী আইল্যান্ড সফরকালে মাফুসী কাউন্সিলের সাথে সৌজন্য সাক্ষাত ও উক্ত আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় করেন।

মাফুসী কাউন্সিল এর প্রেসিডেন্ট হাসান সোলাহ হাইকমিশনার ও প্রতিনিধিদলকে কাউন্সিল অফিসে স্বাগত জানান। অতঃপর মাফুসীতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সুযোগ সুবিধা (স্বাস্থ্য সেবা, বিনোদন, খেলাধুলা, বৈধকরন ইত্যাদি) ও মাফুসীর উন্নয়নে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

সভার শুরতে হাইকমিশনের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সহ আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত নিয়মিতকরণ, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ, স্থানীয় আইন কানুন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। প্রবাসী কর্মীদের পক্ষ হতে বাংলাদেশে এয়ারপোর্টে হয়রানি বন্ধ ও সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য মতামত প্রদান করা হয়।

হাইকমিশনার তাঁর বক্তব্যের শুরুতে দেশের অর্থনৈতিক উন্নয়নে রেমিটেন্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ অবদানের বিষয়ে উল্লেখ করেন। তিনি আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ হওয়ার প্রচেষ্টা গ্রহণের আহ্বান জানান। এছাড়াও প্রবাসী বাংলাদেশীদের নিজ স্বাস্থ্য সুরক্ষা, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ ও স্থানীয় আইন কানুন মেনে চলার অনুরোধ করেন।

তিনি উল্লেখ করেন দেশের উন্নয়নের সাথে সাথে প্রবাসীদের জন্য সুযোগ সুবিধা বৃদ্ধি পাবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গঠনে সকলকে একযোগে কাজ করার জন্য তিনি অনুরোধ জানান। সভা শেষে হাইকমিশনের পক্ষ হতে কল্যাণ সহকারী আল মামুন পাঠান উপস্থিত সকলের মধ্যে তথ্য সমৃদ্ধ লিফলেট বিতরণ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *