Main Menu

৪ মাসেও ফিরে পাননি সৌদি প্রবাসী সন্তানের লাশ

নিউজ ডেস্ক:
৪ মাসেও ফিরে পাননি সৌদি প্রবাসী সন্তানের লাশ
সৌদি আরবের একটি ছাগলের খামারে নিহত হন বাংলাদেশি যুবক আবদুর রহমান। তার মরদেহের অপেক্ষায় প্রহর গুণছে বাবা-মাসহ পরিবারের সদস্যরা। এভাবেই কেটে গেছে চার মাস সময়। এখনো সন্তানের লাশ ফিরে পেতে আহাজারি করে যাচ্ছেন বাবা-মা।

নিহত আবদুর রহমান লক্ষ্মীপুরের জেলার কমলনগর উপজেলার চরলরেন্স ইউনিয়নের বাসিন্দা মো. হানিফের ছেলে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, সৌদি আরবের রিয়াদ শহরের নিকটতম আল হারমোলিয়াহ এলাকায় একটি ছাগলের খামারে কাজ করতেন আবদুর রহমান। মালিকপক্ষের লোকেরা রহমানকে নির্যাতন করে হত্যা করে। গত ১ মে ওই দেশের পুলিশ নিহতের রক্তাক্ত লাশ উদ্ধার করে। লাশ বর্তমানে সৌদির একটি হাসপাতালের মর্গে রয়েছে।

সোমবার নিহত রহমানের ছোট বোনের স্বামী সৌদি প্রবাসী মো. ইউছুফ মোবাইল ফোনে জানান, মৃত্যুর বিষয়টি নিশ্চিত হতে, লাশ দেশে পাঠাতে কয়েকবার সৌদি দূতাবাসে যোগাযোগ করেছেন। কিন্তু দূতাবাস থেকে মৃত্যুর কারণ নির্ণয় ও লাশ দেশে পাঠাতে ভালো সহযোগিতা পাচ্ছেন না। সৌদি পুলিশের সঙ্গে যোগাযোগ করলে পুলিশ তাকে জানিয়েছে রহমানের মৃত্যুর প্রতিবেদন বাংলাদেশ দূতাবাসে পাঠানো হয়েছে। কিন্তু দূতাবাস থেকে কিছুই জানা যায়নি।

এদিকে নিহত আবদুর রহমানের মা-বাবা আহজারি করছেন। তারা যে কোনোভাবে ছেলের লাশ দেশে আনতে চান, ছেলে হত্যার বিচারের দাবি করেন। তারা সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস ও সরকারের সহযোগিতা চান।

এ ঘটনায় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, নিহত রহমানের মৃত্যুর প্রকৃত ঘটনা জানতে ও লাশ দেশে আনতে পরিবার আবেদন করেছিল। তিনি সে আবেদন জেলা প্রশাসককে জানিয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *