Main Menu

বাংলাদেশ থেকে ডিগ্রী নেয়া ছাত্র এখন সোমালিয়ার উপ স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস (বিইউএইচএস) থেকে জনস্বাস্থ্য বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জনকারী ছাত্র শোয়েব হাসান মোহামেদ এখন এখন পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার হিরশাবেল্লে রাজ্যের উপ স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিইউএইচএস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শোয়েব হাসান মোহামেদ ২০২১ সালে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস (Bangladesh University of Health Sciences) থেকে প্রজনন এবং শিশু স্বাস্থ্য (Reproductive & Child Health) বিষয়ে স্নাতক (Bachelor in Public Health) ডিগ্রী অর্জন করেন।

সোমালিয়ার নাগরিক শোয়েব হাসান মোহামেদ আন্তর্জাতিক ছাত্র হিসেবে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেসে পড়াশোনা করার সুযোগ পান। ছাত্রজীবন থেকেই তিনি সোমালিয়ার রাজনীতিতে জড়িত ছিলেন। আর বিইউএইচএস থেকে জনস্বাস্থ্য বিষয়ে ডিগ্রী অর্জন করে দেশে ফিরে গেলে তিনি সোমালিয়ার হিরশাবেল্লে রাজ্যের উপ স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ পান।

নিজের বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোমালিয়ার একটি রাজ্যের উপ স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় বিইউএইচএস-এর উপাচার্য অধ্যাপক ডা. ফরিদুল আলম এক অভিনন্দন বার্তায় শোয়েব হাসান মোহামেদকে শুভেচ্ছা জানিয়েছেন এবং তার উন্নতি ও সমৃদ্ধি কামনা করেছেন। উপাচার্য তার অভিনন্দন বার্তায় শোয়েব হাসান মোহামেদকে উপ স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়ায় হিরশাবেল্লে রাজ্যের রাষ্ট্রপতি আলী গুদলাবে হোসেনকেও ধন্যবাদ জানান।

সোমালিয়ার হিরশাবেল্লে রাজ্যের উপ স্বাস্থ্যমন্ত্রী শোয়েব হাসান মোহামেদকে আরও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেস (বিইউএইচএস) এর পাবলিক হেলথ অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. আনোয়ার হোসেন এবং প্রজনন এবং শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান ডা. বেগম রওশান আরা।

উল্লেখ্য, বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেস (বিইউএইচএস) হলো দেশের একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয়, যেখানে শুধু স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলোই পড়ানো হয়। রাজধানী ঢাকায় অবস্থিত এ স্বাস্থ্য বিজ্ঞান বিষয়ক বিশ্ববিদ্যালয় ২০১৩ থেকে এর শিক্ষা কার্যক্রম শুরু করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *