Main Menu

“সিলেট থেকে ফ্লাইট যাবে নিউইয়র্ক”

নিউজ ডেস্ক:
আগামীতে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি নিউইয়র্কে ফ্লাইট যাবে বলে জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে রিজিওনাল হাব হিসেবে ব্যবহার করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক উন্নয়নকাজ চলছে। ইতোমধ্যে রানওয়ে বড় করাসহ আন্তর্জাতিক মানসম্পন্ন করতে নতুন টার্মিনাল ভবনের কাজ চলছে। আমরা এতদূর অগ্রসর হয়েছি যে, আগামীতে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি নিউইয়র্কে ফ্লাইট যাবে।

শুক্রবার ওসমানী বিমানবন্দর উন্নয়নকাজ পরিদর্শক শেষে কর্তৃপক্ষের সঙ্গে ভূমি অধিগ্রহণ নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

বৈঠকে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বিমান মন্ত্রণালয় সচিব, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

আগের দিন বৃহস্পতিবার সিলেটে পৌছার পর দুপুরে সিলেটে বঙ্গবন্ধু আইসিটি পার্ক পরিদর্শনে যান বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেছিলেন, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ভারতের সেভেন সিস্টারের অঞ্চলসমূহ ব্যবহার করতে পারবে। ভারত, চীন, নেপাল, ভুটানসহ পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে যোগাযোগের শক্ত নেটওয়ার্ক স্থাপনের জন্য কাজ করছে সরকার। এ নিয়ে ভারতের হাইকমিশনারের সঙ্গে কথাও হয়েছে। এছাড়া বাংলাদেশ বিমান শিগগিরই ঢাকা থেকে চীনে ফ্লাইট পরিচালনা করবে, এ সংক্রান্ত সকল অনুমোদনের কাজ শেষ হয়েছে। চীনের পাশাপাশি দ্রুত ভারতের চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনা করারও পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ বিমান।

তাছাড়া আকাশ পথে যাত্রীদের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করছে বলেও সাংবাদিকদের জানান তিনি। তবে অবকাঠামোগত দুর্বলতার জন্য একটু অসুবিধা হচ্ছে, তারপরও খুব শিগগিরই যাত্রীরা তাতের কাঙ্ক্ষিত সেবা পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published.