Main Menu

সুইডিস জাতীয় নির্বাচনে বাংলাদেশি প্রার্থী

ডেস্ক রিপোর্ট:
আগামী ১১ সেপ্টেম্বর সুইডেনে জাতীয় নির্বাচন। দেশটিতে চলছে নির্বাচনী আমেজ। একমাত্র বাংলাদেশি হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশি সুইডিস নাগরিক মহিবুল ইজধানী খান।

প্রতি চার বছর পর পর সুইডেনে অনুষ্ঠিত হয় জাতীয় নির্বাচন। এবার ১১ সেপ্টেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করা হলেও আগষ্টের ২৪ তারিখ থেকেই ভোটাররা চাইলে লাইব্রেরি কিংবা কাউন্সিলের ভোটকেন্দ্রগুলোতে গিয়ে আগাম ভোট দিতে পারবেন।

নির্বাচনে একমাত্র বাংলাদেশি হিসেবে সুইডেন ভেনেস্টার পার্টি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মহিবুল ইজধানী খান। তিনি মনে করেন তার জয়ে বিশেষ ভূমিকা রাখতে পারেন বাংলাদেশি সুইডিস ভোটাররা।

মহিবুল ইজধানী খান বলেন, নির্বাচনে যে প্রতিদ্বন্দ্বিতা করছি সেখানে বাংলাদেশিদের একটা সমর্থন থাকলে আমার ফলাফল ভালো হওয়ার সম্ভাবনা থাকতে পারে।

সুইডেনের জাতীয় নির্বাচনে বাংলাদেশি প্রার্থী থাকায় বাংলাদেশি সুইডিস ভোটারদের মাঝে বিরাজ করছে বাড়তি নির্বাচনী আমেজ।

একজন প্রবাসী বাংলাদেশি বলেন, অনেকদিন আগেই আমরা ব্যর্থ যে এতদিন কিছু করতে পারিনি। কিন্তু এখন আমাদের সুযোগ এসেছে মহিবুল ভাইকে পার্লামেন্টে দেখতে চায়।

আরেক প্রবাসী বলেন, আপনারা যদি মহিবুলকে ভোট দেন তবে পার্লামেন্টে আমাদের বাংলাদেশের নামটা থাকছে। এতে করে আমরা বাঙালিরা বিভিন্নভাবে উপকৃত হবো। আরেকজন বলেন, আমরা যদি উনাকে উঠাতে পারি তবে আমরা বাঙালি সমাজই উপকৃত হবো।

অন্য একজন বাংলাদেশি বলেন, উনি যদি পার্লামেন্টে যায় তবে আমরা বাঙালি বা বাংলাদেশি হিসেবে অনেক গর্ববোধ করব।

নির্বাচনে জয়ী হলে মহিবুল হবেন সুইডিস পার্লামেন্টে প্রতিনিধিত্বকারী প্রথম দক্ষিণ এশিয়ার নাগরিক।






Related News

Leave a Reply

Your email address will not be published.