Main Menu

পর্তুগালে বিএনপির দোয়া মাহফিল

নিউজ ডেস্ক:
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া-মাহফিল ও কর্মী সন্মেলন করেছে পর্তুগাল বিএনপি। ১৭ জুলাই রবিবার লিসবনের স্হানীয় একটি রেস্টুরেন্টে পর্তুগাল বিএনপি এবং তার অঙ্গ সংগঠনের উদ্যোগে এ আয়োজন করা হয়।

পর্তুগাল বিএনপির সহসভাপতি কাজল আহমেদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার এবং সাইফ আহমেদ সুইফট এর যৌথ পরিচালনায়, প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।

শুরুতে উন্নত চিকিৎসার জন্যে বেগম খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্তির ব্যাপারে সরকারের তালবাহানার কঠোর সমালোচনাও করে বিশেষ মোনাজাতের নেতৃত্বদেন মাওলানা হেলাল উদ্দিন।

এরপর আলোচনায় বাংলাদেশের সার্বিক পরিস্থিতি এবং বিএনপির নেতা-কর্মীদের করণীয় নিয়ে বক্তব্য রাখেন, পর্তুগাল বিএনপির উপদেষ্টা জহিরুল ইসলাম মিলন, স্পেন বিএনপির আবু জাফর রাসেল, পর্তুগাল বিএনপির মনজুরুল হোসেন জিন্না, শেখ খালেদ মিনহাজ, সাইফুল ইসলাম, পারভেজ চৌধুরী, শফিক চৌধুরী, আলিউর রহমান সানি, মিনহাজ আহমেদ, কাইয়ুম লিটন, মোঃ সোহাগ, পর্তুগাল সিআরসিআইপিটির মোশাররফ হোসেন, কামরুল ইসলাম, সাজিদ আহমেদ, আবু নাঈম প্রমুখ।

বক্তাগন বলেন, এই অবৈধ সরকার বেগম খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি না দিয়ে তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে জানান। সেই সাথে অতি শীঘ্রই খালেদা জিয়াকে দেশের বাইরে না নেওয়া হয় তাহলে উনার জীবন সন্ধিক্ষণ ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে চলে আসবে। দল ও পরিবারের পক্ষ থেকে বার বার খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য আবেদন করা হলেও সরকার সাড়া দেয়নি। তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দরকার নেই বলে সরকার যে সিদ্ধান্তে অটল থাকলেন সেটা সঠিক হয়নি এবং এর প্রতিবাদ জানান। যদিও বর্তমানে আ’লীগ অনির্বাচিতভাবে ক্ষমতায় রয়েছে তারপরও আবার তাদের কাছে আমরা আহবান জানাতে চাই, খালেদা জিয়ার জীবন রক্ষার জন্য দেশের বাইরে তার চিকিৎসার ব্যবস্থা নেওয়া হোক। অন্যথায় বেগম জিয়ার কিছু হলে, সব দায়দায়িত্ব কিন্তু এই অবৈধ সরকারকে বহন করতে হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *