Main Menu

মালয়েশিয়ায় দণ্ড মওকুফ, দেশে ফিরলেন তিন বাংলাদেশি

নিউজ ডেস্ক:
মালয়েশিয়া রাজার মহানুভবতায় দণ্ড মওকুফ পাওয়া ৩ বাংলাদেশিকে দেশে ফেরত পাঠিয়েছে দেশটির সরকার। বুধবার (২২ জুন) রাতে একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান তারা।

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন সূত্রে জানা গেছে, দণ্ড মওকুফ পাওয়া তিন বাংলাদেশি হলেন খলিল মিয়া, অর্ণব রাসেল ও নুরুল ইসলাম।

বিভিন্ন অপরাধে আটক এসব বাংলাদেশি বেশ কয়েক বছর ধরে কারাভোগ করে আসছিলেন। পরে দণ্ড মওকুফ চেয়ে কারাপ্রাপ্ত বাংলাদেশিরা মালয়েশিয়ার রাজার কাছে দণ্ডমওকুপের আবেদন করেন। আবেদন করলে গ্রহণ করে তাদেরকে দেশে ফেরত পাঠাতে ব্যবস্থা গ্রহণে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়।

মওকুফ পাওয়া দুইজনের বাংলাদেশের ঠিকানা খুঁজে পেতে ব্যাপক বেগ পেতে হয়েছে কুয়ালালাম্পুরস্থ বাংলাদেশ হাইকমিশনকে। পরিবারের অসচ্ছলতার কারণে তাদের দেশে ফেরত পাঠাতে বিমান টিকিটের ব্যবস্থাও করতে হয়েছে খোদ হাইকমিশনকে।

ওই ব্যক্তিদের এলাকার জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা টিকিটের ব্যবস্থা করেন। পরে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সার্বিক সহযোগিতায় তাদেরকে বুধবার রাতেই দেশে ফেরত পাঠানো হয়।

এদিকে মালয়েশিয়ার রাজার মহানুভবতায় তিন বাংলাদেশিকে সাজা মওকুফ করে দেশে ফেরত পাঠানোয় কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ কমিউনিটির নেতারা।






Related News

Leave a Reply

Your email address will not be published.