Main Menu

বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:
বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল ১০টার দিকে হেলিকাপ্টারযোগে তিনি সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে অবতরণ করেন।

বিমানবন্দর থেকে সার্কিট হাউসে যান প্রধানমন্ত্রী। সেখানে মাঠ প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করবেন তিনি। এরআগে মঙ্গলবার সকাল ৮টার দিকে হেলিকপ্টারযোগে সিলেটের উদ্দেশে রওনা দেন সরকারপ্রধান।

হেলিকপ্টার থেকে লো-ফ্লাই মুডে সুনামগঞ্জ ও নেত্রকোণার বন্যা পরিস্থিতি পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে ওসমানী বিমানবন্দরে অবতরণ করেন।

আগেই প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে, সিলেটে যাওয়ার সময় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি ‘লো ফ্লাই মুড’ বা নিচু হয়ে উড়বে, যাতে দুর্গত এলাকার অবস্থা প্রধানমন্ত্রী স্পষ্ট দেখতে পান।

ওসমানী বিমানবন্দরে অবতরণের পর সেখান থেকে সিলেটের সার্কিট হাউসে যান প্রধানমন্ত্রী। সেখানে বিভাগীয় ও জেলার প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বন্যাদুর্গত এলাকা নিয়ে আলোচনা ও দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী।

সিলেট ও সুনামগঞ্জের ওপর দিয়ে বয়ে যাচ্ছে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যা। দুই জেলার প্রায় ৮০ শতাংশ এলাকা তলিয়ে গেছে পানিতে। সোমবার পর্যন্ত পানিবন্দি আছেন অন্তত ৪০ লাখ মানুষ। বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক।

কিছু প্রাণহানির ঘটনাও শোনা গেছে তবে বিদ্যুৎ, মোবাইল ফোনের নেটওয়ার্ক ও ইন্টারনেট না থাকার কারণে ক্ষয়ক্ষতি ও প্রাণহানির সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। প্রশাসনের কাছেও সঠিক তথ্য নেই।






Related News

Leave a Reply

Your email address will not be published.