Main Menu

বন্যার্তদের উদ্ধারে এবার মাঠে নামছে বিমানবাহিনী ও কোস্ট গার্ড

নিউজ ডেস্ক:
সিলেটে দুর্গতদের উদ্ধারে এবার মাঠে নামছে বিমানবাহিনী ও কোস্ট গার্ড। স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যার কবলে পড়েছে সিলেট ও সুনামগঞ্জ। অন্তহীন দুর্ভোগ পোহাচ্ছেন বানভাসি মানুষেরা। নৌকা ও যোগাযোগের অভাবে প্লাবিত এলাকা ছেড়ে আসতেও পারছেন না। রয়েছে খাদ্যসঙ্কটও।

এ অবস্থায় শুক্রবার থেকে বন্যা দুর্গতদের উদ্ধারে নামে সেনাবাহিনী। আর শনিবার সকাল থেকে উদ্ধার কাজে নেমছে নৌবাহিনী। এছাড়া বিমানবাহিনীর দুটি হেলিকাপ্টার ও কোস্টগার্ডের দুটি ডুবুলি দলও উদ্ধার কাজে যুক্ত হচ্ছে।

এসব তথ্য জানিয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, নৌবাহিনীর ৩৫ জনের একটি দল ইতমধ্যে কাজ শুরু করেছে। বিকেলে ৬০ জনের আরেকটি বড় দল আসবে। কোস্ট গার্ডের দুইটি ক্রুজ দুপুরের পর আসবে। একটি সুনামগঞ্জ যাবে এবং একটি সিলেটে উদ্ধার কাজে নিয়োজিত হবে। এছাড়া বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার উদ্ধার কাজে নিয়োজিত থাকবে।

তিনি বলেন, নৌ বাহিনীর একটি দল সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে কাজ শুরু করেছে এবং একটি দল কোম্পানিগঞ্জের দিকে রয়েছে। এছাড়া সেনাবাহিনী সিলেট সদর, কোম্পানিগঞ্জ এবং গোয়াইনঘাটে উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে।

এদিকে, শুক্রবার দুপর থেকে সিলেটে উদ্ধার অভিযান শুরু করে সেনাবাহিনী। শনিবার থেকে সুনামগঞ্জেও উদ্ধার কাজ শুরু করে তারা। সেনা সদস্যরা সুনামগঞ্জের দিরাই, জামালগঞ্জ, ছাতক, দোয়ারাবাজার এবং সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলায় উদ্ধার কাজ চালাচ্ছে।

তকে এখনও বহু মানুষ পানিবন্দি অবস্থায় ঘরে আটকে আছেন। নৌকার অভাবে আশ্রয়কেন্দ্রে আসতে পারছেন তারা। মোবাইল ফোনের নেটওয়ার্ক না থাকায় যোগাযোগও করতে পারছেন না।






Related News

Leave a Reply

Your email address will not be published.