Main Menu

মালয়েশিয়া যেতে নিবন্ধন, যা বললেন বিএমইটি’র মহাপরিচালক

বিদেশবার্তা২৪ ডেস্ক:
মালয়েশিয়া যেতে ইচ্ছুক কর্মীদের বিএমইটি’র ডাটাবেইজে নিবন্ধন আজ সোমবার (১৩ জুন) থেকে শুরু হচ্ছে। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি’) মহাপরিচালক শহীদুল আলম এনডিসি এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএমইটি’র মহাপরিচালক জানান, প্রতারনার ফাঁদে না পড়ে মালয়েশিয়ায় যেতে হলে কর্মীকে বিএমইটি’র ডাটাবেজে নিবন্ধিত হতে হবে। এক্ষেত্রে দেশের ৪২ টি জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে সরাসরি গিয়ে কর্মীরা তাদের নিবন্ধন সম্পন্ন করতে পারবেন।

শহীদুল আলম আরো বলেন, বিএমইটি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, যেখানে বলা হয়েছে, দেশের যে সকল জেলায় ডিইএমও অফিস নেই এগুলোর মধ্যে নির্ধারিত ১২টি জেলায় (নারায়ণগঞ্জ. নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, মাদারীপুর, শরীয়তপুর, মেহেরপুর, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষিপুর, কেরানিগঞ্জ ও গাজিপুর) অবস্থিত টিটিসি বা আইএমটি এর মাধ্যমে বিএমইটি’র ডাটাবেজে নিবন্ধিত হতে পারবেন কর্মীরা।

নিবন্ধন সম্পূর্ণ করতে কর্মীকে সরকারি নিবন্ধন ফি বাবদ ২’শ টাকা পরিষোধ করতে হবে। এছাড়াও কর্মীরা চাইলে সরকার অনুমোদিত “আমি প্রবাসী” অ্যাপের মাধ্যমে নিবন্ধন সম্পন্ন করতে পারবেন। তবে এর জন্য কর্মীকে অতিরিক্ত ১’শ টাকা পরিশোধ করতে হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published.