Main Menu

সোমবার শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা

বিয়ানীবাজার প্রতিনিধি:

বিয়ানীবাজার পৌরসভার নির্বাচনে শেষ মুহূর্তে চলছে প্রতিদ্বন্ধি মেয়র প্রার্থী ও কাউন্সিলরদের ব্যাপক প্রচার-প্রচারণা। সরগরম হাট-বাজার থেকে শুরু করে পৌর এলাকার অলিগলি। সোমবার (১৩মে) দিনগত মধ্যরাতে শেষ হবে প্রার্থীদের প্রচার-প্রচারণা। ১৫ জুন বুধবার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দেবে বিয়ানীবাজার পৌরসভাবাসী। এ নির্বাচনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে পৌরএলাকাসহ উপজেলার অন্যত্র।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০টি ভোটকেন্দ্রের ৮০টি ভোটকক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রথমবারের মতো বিয়ানীবাজার পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট গ্রহণ করা হবে। এখানে মোট ২৭ হাজার ৭শ’ ৯০ জন ভোটার রয়েছে। প্রতিটি ভোট কক্ষে ১টি করে মোট ৮০টি ইভিএম মেশিন থাকবে। তবে বিকল্প ইভিএম মেশিনের ব্যবস্থাও রাখা হবে।

স্থানীয় ভোটাররা জানান, পৌর নির্বাচনের প্রচার-প্রচারণায় ভালো সময় কেটেছে তাদের। সকাল থেকে রাত অবধি প্রার্থীদের বিনয়ী আচরণ তাদের মুগ্ধ করেছে। নির্বাচন ছাড়াও যদি প্রার্থীরা এমন আচরণ করতেন, তাহলে সমাজে শৃংখলা বিনষ্ট হতোনা। নির্বাচনী প্রচারণা উপলক্ষে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে পোষ্টার-লিফলেট বিতরণ, মাইক যোগে প্রচারণাসহ নির্বাচনী গান বাজনায় ভিন্ন এক আবহ তৈরী হয়। এসব কাজে বিপুল সংখ্যক লোক ব্যস্ত সময় কাটান। হোটেল-রেস্টুরেন্টসহ সর্বত্র এখন একই আলোচনা ভোটের মাঠে কে এগিয়ে আর কে পিছিয়ে। যদিও বিয়ানীবাজার পৌরসভার মেয়র পদে কে এগিয়ে আছেন, তা বলা সত্যিই কঠিন।

বিয়ানীবাজার পৌরসভার নির্বাচনে সহকারি রিটার্নিং কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন জানান, কোনো কারণে ইভিএম মেশিনে যান্ত্রিক ত্রæটি দেখা দিলে তাৎক্ষণিকভাবে বিকল্প ইভিএম মেশিনে ভোট হবে। ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী কর্মকর্তারা কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন। আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও কেন্দ্রগুলো পরিদর্শন করেছে।

রিটার্নিং অফিসার মো. আলমগীর হোসেন বলেন, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সবার সহযোগিতা পেলে একটি ভালো নির্বাচন দেওয়া সম্ভব হবে। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর নজরদারী বৃদ্ধি করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর জানান, তিনি ১০টি কেন্দ্র পরিদর্শন করেছেন। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাব ও পুলিশের পাশাপাশি ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.